• মেয়েদের ক্রিকেট
  • " />
    X

     

    সেই দক্ষিণ আফ্রিকার কাছেই হারলেন রুমানারা

    স্কোর

    বাংলাদেশ ৪৬.৫ ওভারে ১০০ (রুমানা ৩৯)

    দক্ষিণ আফ্রিকা ২৫.২ ওভারে ১০১/৪

    ফল : দক্ষিণ আফ্রিকা ৬ উইকেটে জয়ী


    পরীক্ষাটা কঠিনই ছিল। কদিন আগে এই দক্ষিণ আফ্রিকার কাছেই নিজেদের মাঠে হেরে গিয়েছিল বাংলাদেশের মেয়েরা। সেই দক্ষিণ আফ্রিকার কাছেই এবার মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৬ উইকেটে হারতে হলো। তবে এই পরাজয়ের পরও বাংলাদেশের সুপার সিক্সে যাওয়াটা প্রায় নিশ্চিত। দক্ষিণ আফ্রিকা সেখানে এর মধ্যেই চলে গেছে, পাকিস্তান ও বাংলাদেশের সেখানে তাদের সঙ্গী হওয়ার সম্ভাবনা উজ্জ্বল।

    ব্যাট করতে নেমে শুরু থেকেই বিপর্যয়ে পড়েন রুমানারা। স্কোরকার্ডে মাত্র ১ রান উঠতেই আউট হয়ে গেছেন দুই ওপেনার- শারমিন সুলতানা ও শারমিন আক্তার। ৬ রান পর ফিরে গেছেন ফারজানা হক। সানজিদা এক দিক থেকে ধরে কিছু করার চেষ্টা করছিলেন, কিন্তু ১৩ রান করেই তিনি ফিরে গেছেন। ৩৭ রানে ফিরে গেছেন নিগার সুলতানাও।

    এরপরেই ঘুরে দাঁড়াতে চেষ্টা করে বাংলাদেশ, ষষ্ঠ উইকেটে ৫১ রান করে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন রুমানা আহমেদ ও সালমা খাতুন। রুমানাই বেশি উজ্জ্বল ছিলেন ৩৯ রানও করে ফেলেছিলেন। কিন্তু সালমার আউটের পরেই আবার মড়ক লেগে। ১২ রান যোগ করতেই বাংলাদেশ হারিয়ে ফেলে শেষ ৫ উইকেট।

    ১০১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার লজলি লি ও লরা উলভার্টই ৫০ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করে দিয়েছেন। এর পর বাংলাদেশ চারটি উইকেট নিয়ে ম্যাচে ফেরার চেষ্টা করলেও শেষ পর্যন্ত সেটা যথেষ্ট হয়নি।