• মেয়েদের ক্রিকেট
  • " />
    X

     

    স্কটল্যান্ডকে হারিয়ে সুপার সিক্স প্রায় নিশ্চিত রুমানাদের

    স্কোর

    স্কটল্যান্ড ৪৯.১ ওভারে ১৪০ (কেরি অ্যান্ডারসন ২৮ , সালমা ৩/২১ খাদিজা ৩/৩১)

    বাংলাদেশ ৩৭.৩ ওভারে ১৪৩/৩ (ফারজানা ৫৩*, রুমানা ৩৮*; স্কোলস ১/২৭)

    ফল: বাংলাদেশ ৭ উইকেটে জয়ী


    পাকিস্তানের সঙ্গে হেরে একটু হোঁচট খেয়েছিল বাংলাদেশের মেয়েরা। তবে স্কটল্যান্ডের সঙ্গে আবার দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে, ৭ উইকেটের সহজ জয়ে আইসিসি মেয়েদের বিশ্বকাপ বাছাইয়ে সুপার সিক্স প্রায় নিশ্চিত করে ফেলেছে। কাল শেষ ম্যাচে রুমানাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, সেখানে হারলেও অবশ্য সুপার সিক্সের ভাগ্য নিয়ে সংশয় হওয়ার কথা নয়। তিন ম্যাচের দুইটি জিতে বাংলাদেশের পয়েন্ট ৪, সমান পয়েন্ট পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকারও। স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনির পয়েন্ট শুন্য, তাদের সম্ভাবনা এখন শুধু টিকে আছে গাণিতিকভাবে।

    সামনে থেকে পথটা দেখিয়েছেন অধিনায়ক রুমানাই। বোলিংয়ে দুই উইকেট নেওয়ার পর অপরাজিত ৩৮ রান করে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন। সকালে বল করার পর শুর‍্যতেই ব্রেক থ্রু এনে দিয়েছিলেন পান্না ঘোষ। এরপর দ্বিতীয় ও চতুর্থ উইকেটে ৩৩ ও ৫০ রানের জুটি গড়ে বিপর্যয়টা সামাল দেওয়ার চেষ্টা করেছিল স্কটল্যান্ড। কিন্তু বাংলাদেশের বোলাররা উইকেট দিয়েছেন নিয়মিত বিরতিতে। শেষ পর্যন্ত ৩ উইকেটে ৮৭ থেকে ১৪০ রানেই অলআউট হয়ে গেছে স্কটল্যান্ড। বাংলাদেশের হয়ে খাদিজা ও সালমা নিয়েছেন তিনটি করে উইকেট। দুই উইকেট পেয়েছেন রুমানা, একটি করে উইকেট পেয়েছেন জাহানারা ও পান্না ।

    ১৪০ রান তাড়া করতে নেমে ওপেনাররা ২৬ রান করে ফেলেছিলেন। কিন্তু ৩২ রানের ভেতর দুই উইকেট হারিয়ে একটু চাপে পড়ে যায় বাংলাদেশ। তবে ফারজানা এক প্রান্ত আগলে ধরে রেখেছিলেন, আর অন্য প্রান্তে রুমানা খেলেছেন হাত খুলে। চতুর্থ উইকেটে দুজনের ৭২ জুটিটাই নিশ্চিত করে দিয়েছে বাংলাদেশের জয়।