• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    রোনালদো, মেসির সঙ্গে ভ্যান ডাইক স্থান পেলেন ইউয়েফার সেরা তিনে

    সেরা খেলোয়াড় বাছাইয়ের জন্য তিনজন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে ইউয়েফা। লিওনেল মেসি,  ক্রিশ্চিয়ানো রোনালদোদের সঙ্গে তাতে জায়গা হয়েছে চ্যাম্পিয়নস লিগ জয়ী লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ভ্যান ডাইক। লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগ জেতানোর পাশাপাশি নেদারল্যান্ডসকেও তিনি নিয়ে গিয়েছিলেন ইউয়েফার নেশনস লিগের ফাইনালে।

    সে ম্যাচে নেদারল্যান্ডস অবশ্য হেরেছিল পর্তুগালের কাছে। এর আগে সেমিফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন রোনালদো, পর্তুগালকে নিয়ে পরে হয়েছেন নেশনস লিগ চ্যাম্পিয়ন। ইতালিতে গিয়ে প্রথম মৌসুমে জুভেন্টাসের হয়ে জিতেছেন সিরি আ শিরোপাও।

    আর লিওনেল মেসি ছিলেন গতবারের চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা। লা লিগা জেতার সঙ্গে মেসি জিতেছেন ইউরোপের সর্বোচ্চ গোলদাতার পুরস্কারও। আগস্ট মাসের ২৯ তারিখ ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে নাম ঘোষণা করা হবে বিজয়ীর।

    চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের মোট ৮০ জন কোচ, ৫৫ জন সাংবাদিক জুরিগণ ভোট দিয়ে নির্বাচিত করেছেন ইউয়েফার সেরাদের। প্রথম খেলোয়াড় পেয়েছেন ৫ পয়েন্ট, দ্বিতীয়জন ৩ ও শেষজনের জন্য ১ পয়েন্ট।  

    লিভারপুলের অ্যালিসন, সাদিও মানে ও মোহামেদ সালাহ যথাক্রমে হয়েছে চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ। এডেন হ্যাজার্ড সপ্তম স্থানে। ম্যাথিয়াস ডি লিট ও ফ্রাঙ্কি ডি ইয়ং অষ্টম ও নবম, দশম স্থানে ম্যানচেস্টার সিটির রাহিম স্টার্লিং।