• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    লাপোর্তেকে হারিয়ে ঝামেলায় সিটি

    দলের নিয়মিত সেন্টারব্যাক আয়মেরিক লাপোর্তেকে এ বছর আর দলে পাচ্ছে না ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগে শেষ ম্যাচে ব্রাইটনের বিপক্ষে ইনজুরিতে পড়েছিলেন লাপোর্তে। ফ্রেঞ্চ ডিফেন্ডারকে এরপর অস্ত্রপচার করাতে হয়েছে। হাঁটুর কার্টিলেজ ক্ষতিগ্রস্থ হয়েছিল লাপোর্তের।

    স্পেনের বার্সেলোনায় অস্প্রপচার সম্পন্ন হয়েছে লাপোর্তের। যদিও ক্লাবের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে লাপোর্তের ফেরার সময় বেঁধে দেওয়া হয়নি। তবে ধারণা করা হচ্ছে রিকভারি শেষে আগামী বছরের শুরুতে আবার মাঠে ফিরতে পারবেন তিনি।

    লাপোর্তেকে হারিয়ে পেপ গার্দিওলা পড়ে গেলেন নতুন দুশ্চিন্তায়। সেন্টারব্যাক পজিশনে লাপোর্তেই ছিলেন নিয়িমিত। গার্দিওলাকে এখন নির্ভর করতে হবে জন স্টোনস ও নিকোলাস অটামেন্ডির ওপর। এই দুইজনের সাম্প্রতিক ফর্ম গার্দিওলার জন্য শঙ্কার কারণ। বিশেষ করে ভিনসেন্ট কোম্পানি গত মৌসুমে ক্লাব ছেড়ে যাওয়ার পর সিটির রক্ষণে নতুন করে সৃষ্টি হয়েছে শূন্যতা। সেটা পূরণ করতে দলবদলের মৌসুমে এবার নতুন কোনো ডিফেন্ডারকেও দলে ভেড়াননি গার্দিওলা। 

     

     

    স্টোনস ও অটামেন্ডি একাদশে অনিয়মিত হয়ে পড়েছেন গত মৌসুম থেকেই। তবে এর আগে এই জুটিই ছিলেন সিটির রেকর্ড গড়া প্রিমিয়ার লিগ জয়ের অন্যতম সারথী। ২০১৭-১৮ মৌসুমে সেবার লিগে মাত্র ২৭ টি গোল হজম করেছি সিটি। তবে কঠিন ম্যাচে এরপরও গার্দিওলা নিয়মিত খেলিয়েছেন কোম্পানিকে। আর হ্যারি ম্যাগুয়েরকে আনার ব্যাপারেও আগ্রহ ছিল গার্দিওলার- এসব ইঙ্গিত করছে স্টোনস-অটামেন্ডির ওপর ঠিক ততোটা বিশ্বাস নেই সিটি ম্যানেজারের। 

    আপাতত অবশ্য এই দুইজনের ওপর ভরসা করা ছাড়াও আরেকজন আছেন গার্দিওলার হাতে। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফার্নান্দিনো সেন্টারব্যাক পজিশনেও খেলতে পারেন। গার্দিওলা নিজেও তাকে একাধিকবার এই পজিশনে ব্যবহার করেছেন। ব্রাইটনের বিপক্ষেও লাপোর্তে উঠে যাওয়ার পর অটামেন্ডির সঙ্গে বাকিটা সময় খেলেছেন ফার্নান্দিনহো। আপাতত আগামী কয়েক মাস তাই ফার্নান্দিনহোই গার্দিওলার রক্ষণের মূল ভরসা।