• ইউরো বাছাইপর্ব
  • " />

     

    • ইউরো বাছাইপর্ব

    ভুল ভাল জাতীয় সঙ্গীত বাজিয়ে ১০ মিনিট দেরিতে শুরু ফ্রান্স-আলবেনিয়া ম্যাচ

    ইউরো বাছাইয়ে ফ্রান্স আর আলবেনিয়ার ম্যাচের ফলটা অনুমিতই ছিল। চমক দেখানো হয়নি আলবেনিয়ার। ফ্রান্স ঘরের মাঠে ৪-১ গোলে জিতেছে। কিন্তু কান্ড যা হয়েছে সব ম্যাচ শুরুর আগে। স্টাড ডি ফ্রান্সে আলবেনিয়ার ভুল জাতীয় সঙ্গীত বাজিয়ে আয়োজকরাই হয়ে গেছেন শিরোনাম।  

    নিয়ম অনুযায়ী ম্যাচ শুরুর আগে আলবেনিয়ার জাতীয় সঙ্গীত বাজার কথা ছিল। কিন্তু আয়োজকেরা ভুল করে বাজিয়ে দিয়েছেন অ্যান্ডোরার জাতীয় সঙ্গীত। বুধবার রাতে ফ্রান্সের পরবর্তী ম্যাচের প্রতিপক্ষ এই অ্যান্ডোরা। 

    ভুল জাতীয় সঙ্গীত বাজানোর ঘটনা অবশ্য ফুটবলে নতুন কিছু নয়। আলবেনিয়ার খেলোয়াড়েরা ভুল জাতীয় সঙ্গীত বাজতে শুনে অবাক হয়েছেন, একেক জনের তব্ধা খাওয়া চেহারার ভিডিও হাস্যরস জুগিয়েছে সমর্থকদের। তবে আয়োজকদের ভুল থামেনি তাতেও। নিজেদের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশ করে তারা স্টেডিয়ামের মাইকে। কিন্তু সেই দুঃখ প্রকাশও তারা করেছে আর্মেনিয়ার কাছে! অথচ মাঠে খেলছে আলবেনিয়া।

     

     

    আলবেনিয়ার কোচিং স্টাফরা পরে রেফারির সঙ্গে যোগাযোগ করে সঠিক জাতীয় সঙ্গীতটি বাজিয়ে ম্যাচ শুরু করতে সাহায্য করেছেন। কিন্তু এসব কাহিনি করতে করতেই ম্যাচ শুরুর নির্ধারিত সময় ১০ মিনিট পেরিয়ে গেছে। সার্বিয়া পর্তুগালের ম্যাচটির সঙ্গে একই সময়ে শুরু হওয়ার কথা ছিল ফ্রান্স ও আলবেনিয়ার ম্যাচ। ছয় গোলের থ্রিলার দেখতে দেখতে যারা ফ্রান্সের ম্যাচের লাইভ স্কোর জেনে নিচ্ছিলেন আর ভাবছিলেন কেন ১০ মিনিট পিছিয়ে আছে ওই ম্যাচ- তারা  পিছিয়ে থাকার কারণটা নিশ্চয়ই উদ্ধার করতে পেরেছেন?