• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    মেসিকে আর্সেনালে আনতে না পারায় ওয়েঙ্গারের আক্ষেপ

    ২০০৩ সালে বার্সেলোনার যুবদল লা মাসিয়া থেকে সেস্ক ফ্যাব্রিগাসকে দলে নিয়েছিল আর্সেনাল। 'গানার'দের সাবেক ম্যানেজার আর্সেন ওয়েঙ্গার বলেছেন, সেবার লিওনেল মেসিকেও দলে আনার পরিকল্পনা ছিল আর্সেনালের। কিন্তু শেষ পর্যন্ত আর তা সম্ভব হয়ে উঠেনি। বার্সেলোনার অধিনায়ককে দলে নিতে না পারাকে ক্যারিয়ারের অন্যতম আক্ষেপ হিসেবে দেখছেন ওয়েঙ্গার।

     

     

    বিইন স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে ওয়েঙ্গার বলেছেন, 'আমাদের প্রত্যেকের জীবনেই কিছু না কিছু আক্ষেপ থাকে। সবসময়ই জীবনে অসম্পূর্ণ কাজ থেকেই যায়। মেসিকে দলে আনতে না পারা আমার জীবনের অসম্পূর্ণ কাজের অন্যতম বড় অংশ। আমরা মেসির এজেন্টের সাথে কথা বলছিলাম যখন আমরা ফ্যাব্রিগাসকে এনেছিলাম। মেসি এবং সেস্ক একই দলে খেলত। এটা থেকেই বোঝা ্যায় ঐ সময় লা মাসিয়া ঠিক কতটা দুর্দান্ত ছিল। পিকে, ফ্যাব্রিগাস এবং মেসি একই দলে। পিকে, ফ্যাব্রিগাস ইংল্যান্ডে পাড়ি জমিয়েছিল, কিন্তু মেসি থেকে গেল স্পেনেই। আসলে ঐ সময় সে ধরাছোঁয়ার বাইরে ছিল।'

     

     

     

     

    ২০০৩ সালের সেই মেসি এখন বার্সার সর্বকালের সর্বসেরা ফুটবলার। ক্লাব ফুটবলের সম্ভাব্য সব শিরোপাই জিতেছেন কাতালানদের হয়ে। যে দলে যোগ দেওয়া নিয়ে কথা বলছিলেন ওয়েঙ্গার, সেই আর্সেনালের বিপক্ষে ২০১০ সালে চ্যাম্পিয়নস লিগে এক ম্যাচেই করেছিলেন পাঁচ গোল। ওয়েঙ্গারের আক্ষেপটা যেন ঐ ম্যাচেই আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছিলেন তিনি।