• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    • ক্রিকেট, অন্যান্য

    সন্ত্রাসী হামলার হুমকিতে অনিশ্চিত শ্রীলংকার পাকিস্তান সফর

    ১০ বছর আগে পাকিস্তান সফরে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছিল শ্রীলংকা দল। সেই থেকে আন্তর্জাতিক ক্রিকেটে নির্বাসনেই আছে পাকিস্তান। অনেক আলোচনার পর এই মাসের শেষভাগে পাকিস্তান সফর নিশ্চিত করেছে শ্রীলংকা, ঘোষণা করা হয়েছে স্কোয়াডও। তবে সফরের দুই সপ্তাহ আগে আবার অনিশ্চিত হয়ে পড়েছে পাকিস্তান-শ্রীলংকা সিরিজ। শ্রীলংকান ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে জানানো হয়েছে, পাকিস্তান সফরে সন্ত্রাসী হামলার হুমকি পেয়েছে লংকান সরকার। 

    নিরাপত্তা ইস্যুতে স্কোয়াড ঘোষণার আগেই পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন ওয়ানডে অধিনায়ক দিমুথ করুনারত্নে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গাসহ দশজন সিনিয়র ক্রিকেটার। গতকাল তাদের ছাড়াই স্কোয়াড ঘোষণা করেছে বোর্ড। তবে স্কোয়াড ঘোষণার পরপরই জানা যায়, আসন্ন পাকিস্তান সফরে সন্ত্রাসী হামলার শঙ্কা রয়েছে। শ্রীলংকার প্রধানমন্ত্রীর অফিসে এই গোপন খবর আসার পরেই বোর্ডকে সতর্ক করা হয়। 

     

     

    সরকারের কাছে আসা এমন হুমকির পর পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নতুনভাবে ভাবার আহবান জানিয়েছে লংকান বোর্ড, ‘শ্রীলংকার আসন্ন পাকিস্তান সফরের নিরাপত্তা নতুনভাবে সাজানোর জন্য শ্রীলংকা সরকারের সাহায্য চাওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর অফিসে আসা হুমকির খবরের পরেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়ে। হুমকির খবরটা এসেছে নির্ভরযোগ্য সূত্র থেকেই। আশা করি পাকিস্তান তাদের নিরাপত্তার ব্যাপারে যে আশ্বাস দিয়েছিল সেটা পূরণ করবে।’ 

    এমন হামলার হুমকির পর শেষ মুহূর্তে সফর বাতিল করবে কিনা শ্রীলংকা, সেটাই এখন বড় প্রশ্ন।