• অন্যান্য
  • " />

     

    এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে সোনা জিতলেন রোমান সানা

    উড়ছে বাংলাদেশের পতাকা, আবহসংগীতে বাজছে আমার সোনার বাংলা। বিশ্বমঞ্চে বাংলাদেশের নাম আর একবার উজ্জ্বল করলেন রোমান সানা। কিছুদিন আগেই বিশ্ব আর্চারিতে ব্রোঞ্জ জিতেছিলেন। এবার আরও একটি পালক যোগ হলো রোমান সানার মুকুটে, ফিলিপাইনের ক্লার্ক সিটিতে বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো এশিয়ান র‍্যাঙ্কিং আর্চারিতে সোনা জিতলেন। আজই আরও দুইটি ইভেন্টে রূপা ও ব্রোঞ্জ জিতেছেন সানা।

    ব্যক্তিগত রিকার্ভে আজ চীনের শেন ঝেনকির সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে সানার। প্রথম সেট ২৮-২৮ ব্যবধানে ড্র হওয়ার পর দ্বিতীয় সেটে ২৯-২৬ ব্যবধানে হেরে গিয়েছিলেন সানা। ২৭-২৫ ব্যবধানে তৃতীয় সেট জিতে ঘুরে দাঁড়ান, চতুর্থ সেটও জেতেন ২৮-২৫ পয়েন্টে। শেষ সেটে তুমুল লড়াইয়ের পর ২৮-২৭ পয়েন্টে জিতে ছিনিয়ে আনেন সোনা।

     

     

    গত জুনেই বিশ্ব আর্চারিতে একই ইভেন্টে ব্রোঞ্জ জিতেছিলেন। আজ আরও একটি সোনার হাতছানি ছিল বাংলাদেশের সামনে।দলীয় রিকার্ভে বাংলাদেশের প্রতিপক্ষ চীন, তবে তাদের কাছে ৫-৩ ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। রুমন সানার সঙ্গে সেখানে রূপা জিতেছেন তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ রুবেল। অন্যদিকে বিউটি রায়কে নিয়ে মিশ্র রিকার্ভে ব্রোঞ্জও জিতেছেন। একই দিনে তাই তিনটা পদক জেতা হয়ে গেল তার।