• অন্যান্য
  • " />

     

    খেলা নিয়ে যেসব সিরিজ আপনি দেখতে পারেন

    সিনেমা, বইয়ের পর এবার খেলা নিয়ে সিরিজের তালিকা, দেখে ফেলতে পারেন এসব... 


    দ্য টেস্টঃ এ নিউ এরা অব অস্ট্রেলিয়া টিম


    নিউজিল্যান্ডসে সেই বল টেম্পারিং কেলেংকারির পর নিষিদ্ধ স্মিথ-ওয়ার্নার। প্রবল এক নাড়া গেল অস্ট্রেলিয়ান ক্রিকেটে, একের পর এক হারে কোণঠাসা ব্যাগি গ্রিনরা। সেখান থেকে কীভাবে ঘুরে দাঁড়াল, স্মিথ কীভাবে অ্যাশেজে জন্ম দিলেন দারুণ এক ফেরার গল্পের- সেটা নিয়েই অ্যামাজন প্রাইমের এই সিরিজ ডকুমেন্টারি। 

     

    ইনসাইড এজ 


    পাওয়ারপ্লে লিগের ষষ্ঠ মৌসুম খেলছে মুম্বাই ম্যাভেরিক্স। সবকিছুই চলছিল ঠিকঠাক, এমন সময় বদল এলো ক্লাব মালিকানায়। দলের আবহ বদলে গেল অনেকটা, ঢুকতে শুরু করল কালো টাকা আর দুর্নীতির বিষাক্ত বায়ু। আর ম্যাচ ফিক্সিংয়ের অন্ধকার জগতটা একটু একটু করে আসতে শুরু করল সামনে। 



    ম্যারাডোনা ইন মেক্সিকো


    অনেক ঘাটের পানি খেয়ে অবশেষে ডিয়েগো ম্যারাডোনা এলেন মেক্সিকান ক্লাব ডোরাডসের কোচ হয়ে। যথারীতি তাকে সেখানে পূজা শুরু হয়ে গেল। কিন্তু ডোরাডসকে কি বাঁচাতে পারবেন ম্যারাডোনা? নাকি ডুবে যাবেন নিজেই?  


    সিলেকশন ডে 

    খ্যাপাটে এক বাবা, দুই ছেলেকে যিনি বানাতে চান ক্রিকেটার। দুই ছেলে ভাল খেলে, কিন্তু আদতে কি খেলতে চায়? সামনে সিলেকশন ডে, বাবার স্বপ্নপূরণের দিন আসছে...। 
     

    টেক আস হোমস : লিডস ইউনাইটেড 

    একসময়ের দুর্দান্ত লিডস ইউনাইটেডের নতুন মালিক আন্দ্রেয়া রাদিজ্জানির মিশন, ক্লাবকে প্রিমিয়ার লিগে নিয়ে যেতে হবে। দায়িত্ব পড়ল খ্যাপাটে কোচ মার্সেলো বিয়েলসার হাতে। শুরু হলো মিশন ইম্পসিবল। 


     

    বোকা জুনিয়র্স : কনফিডেনশিয়াল

    ম্যারাডোনা-তেভেজদের ক্লাবটা সমর্থকদের কাছে জীবনের চেয়েও বেশি কিছু। কীভাবে বোকা আর্জেন্টিনার সেরা ক্লাব হলো, রিভার প্লেটের সঙ্গে দ্বৈরথ কীভাবে জমে উঠল? উত্তর পাওয়া যাবে এই ডকুতে।

     


     

    সান্ডারল্যান্ড টিল আই ডাই 

    সান্ডারল্যান্ড ক্লাবটা এক সময় ইংলিশ লিগে নিয়মিত মুখ ছিল, ভুগিয়েছে অনেক বড় দলকে। এখন প্রথম বিভাগে নেমে গেলেও গর্ব করার মতো একটা গল্প আছে তাদের, আছে একদল পাগল ভক্ত। এই ডকুসিরিজ সেই গল্প নিয়েই। 

     

    ফার্স্ট টিম : জুভেন্টাস এফসি 

    ২০১৭-১৮ মৌসুমের জুভেন্টাসের গল্প এই নিয়ে তথ্যচিত্র। ক্রিশ্চিয়ানো রোনালদো তখনও আসেননি, তবে ইতালিতে জুভেন্টাস তখন একচ্ছত্র অধীশ্বর। লা লিগা থেকে চ্যাম্পিয়নস লিগে দিবালাদের ভেতর-বাহিরের অনেক গল্প জানা যাবে এই সিরিজ থেকে।


    ইনসাইড বরুশিয়া ডর্টমুন্ড 

    অনেকটা জুভেন্টাসের মতো এই গল্পটা বরুশিয়া ডর্টমুন্ডকে নিয়ে। সিগনাল ইদুনা পার্জকের সেই গমগমে স্টেডিয়ামের হলুদ মানবসমুদ্রে ঢুকে পড়তে পারেন এই সিরিজ দিয়ে।


    সিক্স ড্রিমস (লা লিগা)

    দর্শকদের চোখে তো লা লিগা দেখেছেনই, একজন ফুটবলার, কোচ, ক্লাব প্রেসিডেন্ট, স্পোর্টিং ডিরেক্টরের চোখে লা লিগা কেমন? জানা যাবে এই সিরিজে।


    অল অর নাথিং : ম্যান সিটি 

    পেপ গার্দিওলার ম্যান সিটি নিজেদের নিয়ে গেছে অন্য উচ্চতায়। ২০১৭-১৮ মৌসুমের ম্যান সিটির প্রস্তুতি, খেলোয়াড়দের-কোচ-স্টাফদের সাক্ষাৎকার থেকে অনেক ভেতরের খবর জানা যাবে এই তথ্যচিত্রে। বোনাস হিসেবে আছে অস্কারজয়ী অভিনেতা বেন কিংসলের ধারাবিবরণী। 



    লে ব্লুজ ২০১৮ : দ্য রাশিয়ান এপিক 

    কীভাবে দিদিয়ের দেশম ফ্রান্সের একদল প্রতিভাবান ফুটবলারকে এক সুতোয় গাঁথলেন। ২০১৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের বিজয় অভিযানের এক দলিল এই প্রামাণ্যচিত্র 


    দ্য হার্ট অব সার্জিও রামোস 

    দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে রিয়াল রক্ষণের মধ্যমণি। ক্লাবের হয়ে জিতেছেন সম্ভাব্য সবকিছু, ইউরো-বিশ্বকাপ-ইউরোর অবিস্মরণীয় কীর্তি আছে জাতীয় দলের হয়ে। এই তথ্যচিত্র শুধু ফুটবলার রামোসের নয়, একজন যোদ্ধার গল্পও।


    দিস ইজ ফুটবল 

    কেন ফুটবল সবকিছুকে ছাপিয়ে সবচেয়ে বৈশ্বিক ভাষা? আন্তর্জাতিক ফুটবলের হাসি-কান্না, আনন্দ-বেদনার এক উপাখ্যান।


     

    স্পোর্টস নাইট 

    তথ্যচিত্রের বাইরে খেলা নিয়ে সেরা সিরিজগুলোর একটি। একটি স্পোর্টস শোর মানুষদের জীবনের উথান-পত্ন, বন্ধুত্ব, ভালোবাসা, সম্পর্কের টানাপোড়েন এই কমেডি শোর উপজীব্য। 

     

    ফর্মুলা ওয়ান: ড্রাইভ টু সারভাইভ 

    গতির সঙ্গে উত্তেজনা, ফর্মুলা ওয়ান মানেই পরতে পরতে ছড়ানো রোমাঞ্চ। নেটফ্লিক্সের এই তথ্যচিত্র আপনাকে নিয়ে যবে রেসিং ট্র্যাকের উত্তাল সময়ে।