• অন্যান্য
  • " />

     

    বল বয়দের পিৎজা খাওয়ানোর রীতি ধরে রাখলেন ফেদেরার

    দুই যুগ আগে সুইজারল্যান্ডের বাসেলে রজার ফেদেরার কাজ করেছেন বল বয় হিসেবে। সেই বাসেলে যখন খেলতে আসেন ফেদেরার, বল বয়দের প্রতি হয়তো অন্যরকম একটা টান অনুভব করেন। তাইতো প্রতিবারই বাসেলে টুর্নামেন্ট জেতার পর বল বয়দের পিৎজা খাওয়ান ফেডেক্স। এবারও সেটার ব্যতিক্রম হয়নি। গতকাল সুইস ইনডোরস বাসেল টুর্নামেন্টের শিরোপা জিতে বল বয়দের সাথে বসে পিৎজা  খেয়েছেন ফেদেরার। 

    ফাইনালে অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিয়ানুরকে ৬-২, ৬-২ সেটে হারিয়ে শিরোপা জিতেছেন ফেদেরার। এই নিয়ে দশমবারের মতো বাসেলে ট্রফি জিতলেন ফেদেরার। ট্রফি উঁচিয়ে ধরার পর বলবয়দের নিয়ে স্টেডিয়ামের ভেতরে একসাথে বসে কিছুটা সময় কাটান তিনি। গত কয়েকবারের মতো এবারও এই সময়টায় পিৎজা  অর্ডার দিয়েছিলেন ফেদেরার। সেই পিৎজা  ভাগাভাগি করে খেয়েছেন সব বল বয়দের সাথেই। 

    বল বয়দের মাঝে ট্রফি হাতে ফেদেরার 

     

    নিজের শহরে এতবার শিরোপা জিতলেও এবারও ট্রফি উঁচিয়ে ধরার সময় আবেগে চোখে পানি এসে গিয়েছিল ফেদেরারের। ফেদেরার জানিয়েছেন, বাসেলে শিরোপা জেতাটা প্রতিবার তার কাছে বিশেষ কিছু, ‘বাসেলে আমি বলবয় হিসেবে কাজ করেছি। এটায় খুব বেশি অনুপ্রাণিত হয়েছিলাম আমি। এখানে যে একবারও ট্রফি জিতব তা কখনোই ভাবিনি। ক্যারিয়ারে এক ভেন্যুতে দশবার শিরোপা জেতার সৌভাগ্য সবার হয় না।’ 

    এই শিরোপা জয়ে ফেদেরারের ক্যারিয়ারের মত ট্রফি সংখ্যা দাঁড়ালো ১০৩ এ। ১০৯টি শিরোপা নিয়ে তার চেয়ে এগিয়ে আছেন শুধু জিমি কোনোর্স।