• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'সিটি তো সব ম্যাচ জিতবে না'

    সবদিক দিয়েই দুই দলের ব্যবধানটা যোজন যোজন। ম্যানচেস্টার সিটি যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন, নরউইচ সিটি এবার দ্বিতীয় বিভাগ থেকে খেলতে এসেছে প্রিমিয়ার লিগে। সেই নরউইচের কাছে অপ্রত্যাশিতভাবে ৩-২ ব্যবধানে হেরে গেছে সিটিজেনরা। এমন হারের পর সিটি কোচ পেপ গার্দিওলা মনে করিয়ে দিলেন, সিটি সব ম্যাচই জিতবে, এমন আশা করাটা ভুল।  

    গত মৌসুমে ৩৮ ম্যাচের মাঝে ৩২টিতেই জিতেছিল সিটি, হেরেছিল মাত্র দুটিতে, মোট পয়েন্ট ছিল ১০০। এই মৌসুমে নিজেদের পঞ্চম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পেল সিটিজেনরা। শেষবার গার্দিওলার দল লিগ ম্যাচে হেরেছিল জানুয়ারির ২৯ তারিখে নিউক্যাসেলের বিপক্ষে, ব্যবধান ছিল ২-১। 

    নরউইচের বিপক্ষে ম্যাচ শেষে গার্দিওলা বলছেন, প্রতি মৌসুমে সিটি থেকে একই রেকর্ডের আশা করাটা ভুল, ‘প্রতি ম্যাচে আমরা জিতব কিংবা মৌসুম শেষে ১০০ পয়েন্ট হবে, এটা আশা করা উচিত না। নরউইচ দারুণ খেলেছে, তাদের অভিনন্দন। আমরা জানতাম তাদের বিপক্ষে ম্যাচটা সহজ হবে না। তারা চ্যাম্পিয়নশিপে অবিশ্বাস্য খেলেই প্রিমিয়ার লিগে এসেছে। সিটির ফুটবলাররাও মানুষ, তাঁরাও ভুল করে। আমরা পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবো।

     

     

    পাঁচ ম্যাচে সিটির পয়েন্ট ১০, সমান ম্যাচে লিভারপুলের পয়েন্ট ১৫। মৌসুমের শুরুতেই শিরোপা দৌড়ে লিভারপুলের চেয়ে পিছিয়ে গেছে সিটি। এটা নিয়ে অবশ্য খুব বেশি ভাবছেন না গার্দিওলা, ‘আমরা লিভারপুলের চেয়ে পাঁচ পয়েন্ট পিছিয়ে আছি। কিন্তু এখন মাত্র সেপ্টেম্বর! আমাদের কি করা উচিত? লিভারপুলকে বলা উচিত , ‘অভিনন্দন, তোমরাই চ্যাম্পিয়ন’? আমি আমার ফুটবলারদের নিয়ে এক মুহূর্তের জন্য সন্দেহ করতে চাই না।’