• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'ফ্রড' ট্যাগ থেকে মুক্তি পেয়ে খেলোয়াড়দের ধন্যবাদ গার্দিওলার

    'ফ্রড' ট্যাগ থেকে মুক্তি দেওয়ায় দলের খেলোয়াড়দের প্রশংসা করেছেন ম্যানচেস্টার সিটি ম্যানেজার পেপ গার্দিওলা। ইংল্যান্ডে প্রথম মৌসুমে কোনো শিরোপা জেতা হয়নি সিটির স্প্যানিশ ম্যানেজারের। এরপর তার ট্যাকটিকস ও খেলার স্টাইল নিয়ে একটা সময় প্রশ্ন উঠে গিয়েছিল।

    দ্বিতীয় মৌসুমেই অবশ্য নিন্দুকদের ভুল প্রমাণ করেছেন গার্দিওলা। ইতিহাস গড়ে লিগ জয়ের পর গত মৌসুমে ঘরোয়া ট্রেবল জিতেছিল সিটি। সেই গার্দিওলাকেই এখন ইংল্যান্ডের ইতিহাসের অন্যতম সেরা ম্যানেজার ধরা হচ্ছে। গার্দিওলা এই সম্মানের পুরো কৃতিত্ব দিচ্ছেন দলের খেলোয়াড়দের।

    "তারাই আমাকে সব সম্মান এনে দিয়েছে ইংল্যান্ডে। অথচ প্রথম মৌসুমে আমি হয়ে গিয়েছিলেন দরদ গার্দিওলা, ফ্রডিওলা।"- সংবাদ সম্মেলনে বলেছেন সিটি ম্যানেজার। 

    "ইংল্যান্ডে এ ধরনের ফুটবল খেলা সম্ভব ছিল না।  আপনাকে ট্যাকেল করতে হবে এবং আপনাকে ওভাবেই খেলতে হবে। এই খেলোয়াড়েই আমাকে এই সম্মান এনে দিয়েছে। 

    "এখন বিশ্বজুড়ে সবাই বলছে আমি কত ভালো ম্যানেজার। এটা পুরোটাই খেলোয়াড়দের জন্য, আমার জন্য নয়।" 

     

     

    প্রিমিয়ার লিগ শেষ ম্যাচে ৩-২ গোলে নরউইচ সিটির কাছে হেরেছে সিটি। যদিও এরপর খেলোয়াড়দের সমালোচনা করতে রাজি  নন সিটি ম্যানেজার। প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে গেছে ম্যান সিটি, "আমরা আক্রমণে নিখুঁত ছিলাম না। এরপর ব্যক্তিগত ভুল করেছি। এর জন্য আমরাই দায়ী। কিন্তু এটাও খেলার অংশ।"

    "মাঝেমধ্যে এরকম হয়। এখন লকার রুমে সবাই জানে উন্নতি করতে হবে, নইলে প্রতিদ্বন্দীতা করা যাবে না।"