• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    এবার স্টোনসকেও হারালেন গার্দিওলা

    রক্ষণে সমস্যাটা কেবল বাড়ছেই ম্যানচেস্টার সিটির। আয়মেরিক লাপোর্তের পর এবার জন স্টোনসও ছিটকে পড়েছেন ইনজুরিতে। ম্যান সিটি ম্যানেজার পেপ গার্দিওলা নিশ্চিত করেছেন ইংলিশ ডিফেন্ডারের ইনজুরির খবর। 

    "আজ সকালেই ইনজুরিতে পড়েছে"- শাখতার দোনেতস্কের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচের আগেরদিন জানিয়েছেন গার্দিওলা। "এক মাস, চার, পাঁচ বা ছয় সপ্তাহের জন্য। মাংসপেশীর ইনজুরি এটি।" 


     

    প্রিমিয়ার লিগে ৫ ম্যাচের ভেতর দুইটি ম্যাচ খেলেছেন স্টোনস। নরউচের বিপক্ষে ৩-২ ব্যবধানেহারের ম্যাচেও দলে ছিলেন। এমনিতে দলের রক্ষণ নিয়ে বড় সমস্যা ছিলেন গার্দিওলা। স্টোনসকে হারিয়ে তার ঝামেলা বাড়ল আরও। রক্ষণে এখন নিকোলাস অটামেন্ডিকে খেলানো ছাড়া উপায়ও নেই সিটি ম্যানেজারের। তার সঙ্গী হতে পারেন ডিফেন্সিভ মিডফিল্ডার ফার্নান্দিনহো। 

    লাপোর্তে মাঠের বাইরে চলে গেছেন অন্তত চার মাসের জন্য। গত মৌসুমে ভিনসেন্ট কোম্পানি ক্লাব ছেড়ে যাওয়ার পরই শূন্যস্থান তৈরি হয়েছিল গার্দিওলার রক্ষণে। সেটা পূরণ করতে দলবদলে তেমন সচেষ্ট ছিল না সিটি। লাপোর্তেকে হারিয়ে বাস্তবতা হুট করেই কঠিন হয়ে যায়। স্টোনস গার্দিওলার জন্য অনেকটা ছিলেন মন্দের ভালো। শেষ ম্যাচে স্টোনস ও অটামেন্ডি জুটি রক্ষণে বেশ কয়েকবার ভুল করেছে, সিটির হারে বড় কারণ ছিল সেটাও। 

    সিটি ম্যানেজার স্টোনসকে হারানোর পর পরস্থিতিকে বলছেন তার ম্যানেজেরিয়াল ক্যারিয়ারের অন্যতম চ্যালেঞ্জ, "এটা আমার জন্য বড় চ্যালেঞ্জ। ম্যানেজার হিসেবে মাত্র একজন সেন্টারব্যাক থাকা- এটা আমার জন্য বিরাট চ্যালেঞ্জ। কিন্তু আমার বিশ্বাস আছে।"

     

     

    "মানুষ যেটা জানেনা সেটা হচ্ছে আমাদের মনোবল আছে, দায়বদ্ধতা আছে। দলের সবাই সমস্যা সমধান করতে এগিয়ে আসবে। দিনহো, (এরিক) গার্সিয়া, টেইলর (হার্টউড বেইলিস)দের নিয়ে আমরা আগামী এক মাস চলব।" 

    "যেটা আমরা করব না সেটা হচ্ছে অজুহাত খুঁজব না। মাঠের এগারো জন খেলোয়াড়কে আলাদা দায়িত্ব পালন করতে হবে।"