• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ওয়েস্ট হামের বিপক্ষেও 'অ্যাওয়ে' জুজু কাটাতে পারল না ইউনাইটেড

    ওয়েস্ট হামের বিপক্ষেও 'অ্যাওয়ে' জুজু কাটাতে পারল না ইউনাইটেড    

    প্রিমিয়ার লিগ

    ফলাফল ওয়েস্ট হাম ইউনাইটেড ২-০ ম্যানচেস্টার ইউনাইটেড


    বিশ্বরেকর্ড গড়ে হ্যারি ম্যাগুয়ের এবং অ্যারন ওয়ান-বিসাকাকে এনে রক্ষণ শক্তিশালী করার ইঙ্গিত দিচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। মৌসুমের শুরুতেই চেলসির বিপক্ষে ক্লিনশীট রেখে নিজেদের সামর্থ্যের জানান দিয়েছিলেন ইউনাইটেডের ডিফেন্ডাররা। কিন্তু মৌসুম যত এগিয়েছে, ইউনাইটেড ডিফেন্স রং হারিয়েছে তত। শেষ দুই ম্যাচে গোল না খেয়ে স্বরূপে ফেরার আশ্বাস দিচ্ছিলেন লিন্ডেলফরা, কিন্তু ওয়েস্ট হামের কাছে হেরে সে আশায় গুড়েবালি 'রেড ডেভিল'দের। 'হ্যামার'দের বিপক্ষে লন্ডন স্টেডিয়ামে ২-০ গোলে হেরে গেছে তারা। ইউনাইটেডের ম্যানেজার হয়ে আসার পর প্রতিপক্ষের মাঠে জেতা রুটিনই বানিয়ে ফেলেছিলেন সোলশার। নিজের প্রথম নয় 'অ্যাওয়ে' ম্যাচ জেতা ওলে গানার সোলশার প্রতিপক্ষের মাঠে শেষ নয় ম্যাচে থাকলেন জয়হীন।

    ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচের শুরু থেকেই চাপে ছিল ইউনাইটেড। রাশফোর্ড-জেমসদের দমিয়ে রেখে ইউনাইটেড ডিফেন্ডারদের তটস্থ রেখেছিল ম্যানুয়েল পেলেগ্রিনির দল। আক্রমণে অ্যান্থনি মার্শিয়ালের অভাবটা বেশ ভুগিয়েছে ওলে গানার সোলশারের দলকে। ম্যাচের ১২ মিনিটেই লিড নিতে পারত ওয়েস্ট হাম, কিন্তু রায়ান ফ্রেডরিক্ষের জোরাল শট দক্ষহাতে ফিরিয়ে দেন ডেভিড ডি গেয়া। প্রথমার্ধে সময় যত গড়িয়েছে, 'হ্যামার'দের আক্রমণের ধার বেড়েছে তত। আন্দ্রেই ইয়ারমোলেঙ্কোদের মতই দারুণ ফর্মে ছিলেন ওগবোনারা। ২৩ মিনিটে মার্কাস রাশফোর্ডের শট ছাড়া লুকাস ফ্যাবিয়ান্সকিকে তেমন পরীক্ষায়ই ফেলতে পারেনি ইউনাইটেড। উলটো ৩২ মিনিটে প্রথমার্ধের সেরা সুযোগটা পেয়েছিল পেলেগ্রিনির দল।

     

    দলকে লিড এনে দেওয়ার উল্লাসে মাতলেন ইয়ারমোলেঙ্কো

     

    ডিবক্সের বাইরে থেকে মার্ক নোবেলের থ্রু পাস নিয়ন্ত্রনে এনে ডি গেয়াকে একা পেয়ে যান ফিলিপে অ্যান্ডারসন, কিন্তু ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকেও খালি হাতে ফিরিয়েছেন স্প্যানিশ গোলরক্ষক। কিন্তু প্রথমার্ধের শেষদিকে আর শেষরক্ষা হয়নি ডি গেয়ার। ৪৪ মিনিটে নোবেলের পাসে ডিবক্সে বল দুর্দান্তভেব নিয়ন্ত্রনে এনে চমৎকার এক হাফভলিতে দলকে লিড এনে দেন ইয়ারমোলেঙ্কো। ইউক্রেনিয়ান ফরোয়ার্ডের গোল দারুণ হলেও ডিবক্সে তাকে চার্জই করেননি হ্যারি ম্যাগুয়ের বা ভিক্টর লিন্ডেলফের কেউই। প্রথমার্ধে আক্রমণে একেবারেই সুবিধা করতে না পারা ইউনাইটেড অবশ্য সমতায় ফিরতে পারত দ্বিতীয়ার্ধের শুরুতেই।

     

    দুর্দান্ত ফ্রিকিকে ব্যবধান দ্বিগুণ করছেন ক্রেসওয়েল

     

    কিন্তু ৪৯ মিনিটে অ্যারন ওয়ান-বিসাকার ক্রসে গোলের একেবারে সামনে থেকে বল বাইরে মেরেছেন হুয়ান মাতা। আরেকটু হলেই মিসের চড়া মাশুলই দিতে হত ইউনাইটেডকে, কিন্তু এবারও বাধ সাধেন ডি গেয়া। ৬২ মিনিটে ইয়ামোলেঙ্কোর থ্রু পাসে অ্যান্ডারসনের শট হাঁটু দিয়ে অবিশ্বাস্যভাবে ফিরিয়ে দিয়েছেন তিনি। এর মিনিট চারেক পর আবারও সমতায় ফেরার দারুণ সুযোগ পেয়েছিল ইউনাইটেড।

     

     

    কিন্তু ৬৬ মিনিটে মাতার মতই গোলের সামনে থেকে লক্ষ্যভেদ করতে পারেননি ম্যাগুয়ের। সমতায় ফেরার চেষ্টা অবশ্য কম করেনি ইউনাইটেড, কিন্তু ৮৪ মিনিটে তাদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন অ্যারন ক্রেসওয়েল। ডিবক্সের প্রায় ২৫ গজ দূর থেকে দুর্দান্ত বাঁকানো ফ্রিকিক ঠেকানোর সাধ্য ছিল না পুরো ম্যাচে দারুণ খেলা ডি গেয়ারও। শেষ পর্যন্ত খালি হাতেই ফিরতে হল ইউনাইটেডকে। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের সাত-এ থাকল সোলশারের দল। সমানস্নকঘ্যক ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে চার-এ উঠে গেল ওয়েস্ট হাম।