• সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়শিপ
  • " />

     

    ভারতের সঙ্গে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ অ-১৮

    ভারতের সঙ্গে ড্র করে সেমিফাইনালে বাংলাদেশ অ-১৮    

    অনুর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশিপে গ্রুপের দ্বিতীয় ম্যাচে ভারতের সঙ্গে গোলশূন্য ড্র করে সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে হারানোর পর বাংলাদেশের দরকার ছিল একটি ড্র। গ্রুপের শেষ ম্যাচে এক পয়েন্ট নিয়ে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে পিটার টার্নারের দল।  

    কাঠমান্ডুতে ম্যাচে ভারতের দাপটই ছিল বেশি। তবে রক্ষণে মনোযোগী হয়ে পুরো ম্যাচে ভারতকে আটকে দিয়েছে বাংলাদেশের যুবারা। প্রথমার্ধে যদিও একটি ভালো সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু গোলের সামনে থেকে আলতো টাচটাই করতে পারেননি মারাজ হোসেন। দ্বিতীয়ার্ধেও লং থ্রো থেকে আমির হাকিম ভালো একটি হেড করেছিলেন। কিন্তু ভারত গোলরক্ষক প্রাভসুখন সিং গিল ভালো একটি সেভ করে বাংলাদেশকে আটকে দেন। 

    ম্যাচ শেষে বাংলাদেশ কোচ পিটার টার্নার দলের রক্ষণের প্রশংসা করেছেন। এদিন বাংলাদেশ রক্ষণে খেলিয়েছে তিনজন, সঙ্গে দুই ফুলব্যাক। কোচ বড় কৃতিত্ব দিচ্ছেন ডিফেন্ডারদের, "ব্যাক থ্রি অসাধারণ খেলেছে। তাদের ফাঁকি দিয়ে কিছুই যেতে পারেনি।" 

     

     

    "ম্যাচর শুরুর আগেই ভারত ফেভারিট ছিল। আমরা আমাদের প্ল্যান পুরোপুরি কার্যকর করেছি মাঠে। মাঠের এগারোজন ও বাকি দুই বদলি- সবাই দেশকে গর্ব এনে দিয়েছেন।" 

     

    বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হচ্ছে কী না সেটা অবশ্য এখনও নিশ্চিত নয়। ভারত শ্রীলঙ্কার গ্রুপ 'বি'-এর শেষ ম্যাচের ওপর নির্ভর করছে সেটা। সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হচ্ছে সেটাও এখনও জানা যায়নি। গ্রুপ 'এ'-তে ভুটান, মালদ্বীপ, নেপাল- তিন দলই পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা আছে।