• সাফ অনুর্ধ্ব-১৮ চ্যাম্পিয়শিপ
  • " />

     

    ভারতকে হারিয়ে অ-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ আবারও বাংলাদেশের

    ভারতকে হারিয়ে অ-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ আবারও বাংলাদেশের    

    কমলাপুরের গ্যালারি জনসমুদ্র। লাল-সবুজের উচ্ছ্বাস আরও একবার তুলল বাংলাদেশের মেয়েরা। আরও একবার সাফ অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশিপ হলো বাংলাদেশের। আনাই মগিনির একমাত্র গোলে ভারতকে হারিয়ে তাই শিরোপা ধরে রাখল বাংলাদেশ।

    মাত্র একটা গোল হলেও এই ম্যাচে যা যা হওয়া সম্ভব, তার সবকিছুই হয়েছে। গোলের বিতর্ক, বল পোস্টে লেগে ফিরে আসা, একের পর আক্রমণ, মিস- সবকিছুই হয়েছে। শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বলটা ঠেলেছিলেন পোস্টে তহুরা, কিন্তু ভারতের ডিফেন্ডার সেটা গোললাইন পেরুনোর মুখে ক্লিয়ার করেন। রিপ্লে দেখে অবশ্য পরিষ্কার বোঝা যায়নি বল ক্লিয়ার হয়েছে কি না। বাংলাদেশের ফুটবলাররা প্রতিবাদ করলেও রেফারি তাতে কান দেননি। খানিক পরেই ম্যান অব দ্য টুর্নামেন্টের দাবিদার শাহেদা আক্তার রিপার ডান দিক আসা বলটা ক্লিয়ার করতে ব্যর্থ হন ভারতের কিপার। কিন্তু পোস্টে লেগে ফেরত আসে তা। 

    ভারত অবশ্য খেলায় ফেরার চেষ্টা করলেও সেরকম পরিষ্কার সুযোগ পাচ্ছিল না। দ্বিতীয়ার্ধে বাংলাদেশও আক্রমণ করেও গোল পাচ্ছিল না। সেটা এসে যায় খানিকটা অভাবনীয়ভাবে। শাহেদার ব্যাকফ্লিক থেকে ডান দিক থেকে বলটা হাওয়ায় ভাসিয়ে দিয়েছিলেন আনাই। ভারত কিপার বলের ফ্লাইট বুঝতে পারেননি, বল জালে জড়িয়ে গেছে। ২০০২ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে করা রোনালদিনিওর গোলটা যেন মনে করিয়ে দিলেন আনাই। সেভাবেই শেষ হয়েছে ম্যাচ। সেই সঙ্গে কমলাপুরে বিজয়ের মাসে উঠেছে বাংলাদেশ, বাংলাদেশ স্লোগান।