• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    'শীঘ্রই এক ম্যাচে দশ গোল করবে সিটি'

    'শীঘ্রই এক ম্যাচে দশ গোল করবে সিটি'    

    নরউইচ সিটির কাছে হারের পর ওয়াটফোর্ডের বিপক্ষে বিশাল জয়ে আবারও কক্ষপথে ফিরেছে ম্যানচেস্টার সিটি। ৮-০ গোলের জয়ে প্রিমিয়ার লিগের ইতিহাসে এক ম্যাচে দ্রুততম সময়ে পাঁচ গোল এবং প্রথমার্ধের সবচেয়ে বড় লিডের রেকর্ড নিজেদের করে নিয়েছে পেপ গার্দিওলার দল। আট গোলের ব্যবধানে জিতলেও সার্জিও আগুয়েরোদের ফিনিশিং ভাল না হলে হয়তো দশ গোলও করতে পারত 'সিটিজেন'রা। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের গোল উৎসব হয়েছিল যার জালে, সেই বেন ফস্টার মনে করেন; খুব শীঘ্রই এক ম্যাচে দশ গোল করবে সিটি।

     

    ওয়াটফোর্ডের জার্সিতে গোল উৎসবের সময় সিটির উদযাপন

     

    ব্রিটিশ মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে ফস্টার বলেছেন; পাঁচ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করতে পেরেই খুশি ছিলেন তিনি, "আক্ষরিক অর্থেই ম্যাচের প্রথম আক্রমণেই গোল করেছিল তারা। প্রথমার্ধে তাদের আক্রমণ ছিল নিরন্তর, আমাদের ডিফেন্ডাররা রীতিমত অসহায় হয়ে পড়েছিল। সিটি যেভাবে খেলে, তাতে ইতিহাদ স্টেডিয়ামে প্রতিপক্ষ গোলরক্ষক এক অর্ধে এক বা দুই গোল হজম করলে সেটাকেই অর্জন হিসেবে দেখা উচিত। সত্যি বলতে তাদের আক্রমণ দেখে কিছুটা ভয়ই পেয়ে গিয়েছিলাম।"

     

     

    ফস্টার আরও বলেছেন; একটা সময় নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না তিনি, "সবচেয়ে অবাক করা বিষয় হল আমরা রক্ষণাত্মক খেললেও চোখের সামনে তারা জায়গা তৈরি করে গোলের সুযোগ তৈরি করছিল। তাদের পাসিং, মুভমেন্ট অবিশ্বাস্য ছিল। স্ট্রাইকার থেকে ডিফেন্ডার- কেউই বাদ যায়নি জাল খুঁজে পেতে। ফিনিশিং আরেকটু ভাল হলে এই ম্যাচেই তারা স্কোরলাইন দুই অঙ্কের ঘরে নিয়ে যেতে পারত। কিন্তু আমার মনে হয় তারা শীঘ্রই কারও জালে নয় বা দশ গোল করবে।"