• দক্ষিণ আফ্রিকার ভারত সফর
  • " />

     

    হেন্ডরিকসকে ধাক্কা মেরে ডিমেরিট পয়েন্ট পেলেন কোহলি

    হেন্ডরিকসকে ধাক্কা মেরে ডিমেরিট পয়েন্ট পেলেন কোহলি    

    শেষ টি-টোয়েন্টি ম্যাচ হেরে সিরিজ জেতা হয়নি ভারতের। দলের এমন হারের সাথে বিরাট কোহলিকে পেতে হচ্ছে ডিমেরিট পয়েন্টও। বেউরান হেন্ডরিকসকে নিয়মবহির্ভূতভাবে ধাক্কা মারার অভিযোগে কোহলিকে একটি ডিমেরিট পয়েন্ট দিয়েছেন ম্যাচ রেফারি। সাথে তাকে দেওয়া হয়েছে সতর্কবার্তাও। 

    ঘটনাটি তৃতীয় ম্যাচের পঞ্চম ওভারের চতুর্থ বলে। ডিপ মিড উইকেটের দিকে বল ঠেলে দিয়ে রানের জন্য অন্য প্রান্তে যাচ্ছিলেন কোহলি। ওই সময় ডান কাঁধ দিয়ে হেন্ডরিকসকে ধাক্কা দিয়ে চলে যান তিনি। এই ঘটনায় আইসিসির কোড অফ কন্ডাক্টের ২.১২ ধারা ভঙ্গ করেছেন কোহলি। মাঠের দুই আম্পায়ার নিতিন মেনোন ও সিকে নন্দন ম্যাচ রেফারির সাথে অভিযোগ করেন ব্যাপারটি নিয়ে।

    যে ধাক্কায় সতর্কবার্তা পেলেন কোহলি

     

    ম্যাচের পর অবশ্য কোহলি নিজেই তার অপরাধ স্বীকার করেছেন। ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন তাই আনুষ্ঠানিক কোনো শুনানির আদেশ দেননি। কোহলিকে একটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয়েছে। ২০১৬ সালের সেপ্টেম্বর থেকে এই পর্যন্ত তিনটি ডিমেরিট পয়েন্ট পেলেন কোহলি।

     

     

    ২৪ মাসের ব্যবধানে যদি চারটি ডিমেরিট পয়েন্ট হয়ে যায় কোহলির, তাহলে একটি টেস্ট অথবা দুটি ওয়ানডে অথবা দুটি টি-টোয়েন্টি (যেটি প্রথমে আসে) থেকে নিষিদ্ধ হবেন কোহলি। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন