• দক্ষিণ আফ্রিকার ভারত সফর
  • " />

     

    বিসিসিআইয়ের প্রধান হচ্ছেন সৌরভ গাঙ্গুলি

    পশ্চিমবঙ্গের ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। এবার তার কাঁধে আসছে আরও বড় দায়িত্ব। বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন সৌরভ।

    বিসিসিআইয়ের নতুন প্রেসিডেন্ট নির্বাচনের জন্য মনোনয়ন ফর্ম জমা দেওয়ার আজই শেষ তারিখ। ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আজ নিজের মনোনয়ন জমা দেবেন সৌরভ। এই পদের জন্য আর কেউই আবেদন করবেন না। ফলে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বোর্ড প্রেসিডেন্ট নির্বাচিত হতে চলেছেন সৌরভ। বোর্ডের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পেতে যাচ্ছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ছেলে জয় শাহ। আইপিএলের চেয়ারম্যান হচ্ছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান ব্রিজেস প্যাটেল। প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে শোনা যাচ্ছিল প্যাটেলের নামও, তবে শেষ মুহূর্তে তিনি প্রতিদ্বন্দ্বিতা করা থেকে সরে দাঁড়িয়েছেন।

    গতকাল মুম্বাইয়ের সৌরভ ও জয়ের সাথে বৈঠক করেন সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট শ্রীনিবাসন, অনুরাগ ঠাকুর, সাবেক সেক্রেটারি নিরঞ্জন শাহ ও সাবেক আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। সেই বৈঠকেই সিদ্ধান্ত হয়, ২৩ অক্টোবরের প্রেসিডেন্ট নির্বাচনে সৌরভকেই নির্বাচিত করা হবে। 

    প্রাথমিকভাবে সৌরভ ও জয় ১০ মাসের জন্য বিসিসিআইয়ের নিজ নিজ পদের দায়িত্ব পালন করবেন।এরপর তাদের মেয়াদ হবে তিন বছর। 

    আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর বেশ কয়েকটি প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন সৌরভ। পশ্চিমবঙ্গের ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হওয়ার পাশাপাশি সৌরভ ছিলেন বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতেও। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন