• ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ
  • " />

     

    সিপিএলে নিজের প্রথম ম্যাচেই দলের বিদায় দেখলেন লিটন

    দুই দিন আগে উড়ে গিয়েছিলেন সিপিএলে। আজ জ্যামাইকা তালাওয়াসের হয়ে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন লিটন দাস। খুব ভালো হয়নি শুরুটা, চার নম্বরে নেমে ২১ বলে করেছেন ২১ রান। সেন্ট জুকসের কাছে তার দল জ্যামাইকাও ম্যাচটা শেষ পর্যন্ত হেরেছে ৪ উইকেটে। সেই সঙ্গে এক ম্যাচ বাকি থাকতেই প্লে অফের আশা নিশ্চিতভাবেই শেষ হয়ে গেল। সিপিএলে এই প্রথমবার প্লে অফের জন্য উৎরাতে পারল না জ্যামাইকা।

    অথচ তালাওয়াসের শুরুটা আজ বেশ ভালোই  হয়েছিল। গ্লেন ফিলিপ্স আউট হয়ে যাওয়ার পর ক্রিস গেইল ও ডোয়াইন স্মিথ ৯ ওভারের মধ্যে তুলে ফেলেছিলেন ৮৩ রান। এর পরেই আসেন লিটন দাস, তবে হাত খুলে খেলতে পারছিলেন না। প্রথম বাউন্ডারি পেতে অপেক্ষা করতে হয় ১৩তম বল পর্যন্ত। হার্ডাস ভিলেওনের বলে পুল করে চার মেরে পান নিজের প্রথম বাউন্ডারি। কিন্তু এরপর আর বেশি বড় করতে পারেননি ইনিংস। কেসরিক উইলিয়ামসকে উড়িয়ে মারতে গিয়ে বল আকাশে তুলে দিয়েছেন, ক্যাচটাও নিয়েছেন কেসরিক। ২১ বলে ২১ রান করে ফিরে গেছেন লিটন, চার মেরেছেন একটিই। জ্যামাইকাও শেষ পর্যন্ত ইনিংসটা খুব বড় করতে পারেনি, ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে করেছে ১৬৫ রান।

    এই রান তাড়া করতে নেমে সেন্ট জুকসের বিশালদেহী ওপেনার রাহকিম কার্নওয়ালের ২৫ বলে ৫১ রানের ইনিংসটাই পথ দেখিয়েছে তাদের। এরপর কেউ খুব বড় ইনিংস খেলতে না পারলে ৫ বল আর ৪ উইকেট হাতে রেখেই শেষ পর্যন্ত জিতে গেল জুকস, সেই সঙ্গে বাঁচিয়ে রাখল প্লে অফের আশা।