• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নারী টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার হিলির নতুন রেকর্ড

    নারী টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার হিলির নতুন রেকর্ড    

    অস্ট্রেলিয়ার হয়ে শততম টি-টোয়েন্টির মাইলফলক ছুঁয়েছিলেন আগের ম্যাচে। অস্ট্রেলিয়ান নারী দলের উইকেটকিপার ব্যাটসম্যান অ্যালিসা হিলি আজ শ্রীলংকার বিপক্ষে গড়েছেন নতুন বিশ্বরেকর্ড। ১৪৮ রানের বিধ্বংসী এক ইনিংস খেলে নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ম্যাচে সবচেয়ে বেশি রানের কীর্তি গড়লেন হিলি। 

    সাত বছর আগে ভারতের বিপক্ষে ৯০ রানের একটি ইনিংস খেলেছিলেন হিলি। এখন পর্যন্ত সেটিই ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার সর্বোচ্চ স্কোর। শ্রীলংকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ওপেনিংয়ে নেমেই হিলি ছিলেন মারমুখী মুডে। 

    অপ্রতিরোধ্য হিলি, অসহার শ্রীলংকা 

     

    ২৫ বলে হিলি ছুঁয়েছেন হাফ সেঞ্চুরি। পরের পঞ্চাশ করতে লেগেছে আরও কম বল। সেঞ্চুরি এসেছে মাত্র ৪৬ বলে। এটাই তার ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি। নারী ও পুরুষ মিলিয়ে এটাই অস্ট্রেলিয়ার পক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম সেঞ্চুরি। আগের রেকর্ডটি ছিল অ্যারন ফিঞ্চের (৪৭ বলে সেঞ্চুরি), নারী দলের ম্যাগ ল্যানিং করেছিলেন ৫৩ বলে সেঞ্চুরি। 

    এক ইনিংসে সবচেয়ে বেশি রানের রেকর্ডটা ছিল ল্যানিংয়েরই। এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে ১৩৩ রান করেছিলেন ল্যানিং। হিলি আজ টপকে গেছেন সতীর্থকে। ৬১ বল খেলে ১৪৮ রানে অপরাজিত ছিলেন তিনি। এই ইনিংস খেলার পথে হিলি চার মেরেছেন ১৯টি, ছয় ছিল সাতটি। হিলির স্ট্রাইক রেট ছিল ২৪২.৬। অস্ট্রেলিয়া ২০ ওভারে তোলে ২ উইকেটে ২২৬ রান। এটাই টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ স্কোর।

    বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে কখনোই সুবিধা করতে পারেননি শ্রীলংকা ব্যাটসম্যানরা। ২০ ওভার ব্যাটিং করে ৭ উইকেট হারিয়ে ৯৪ রান তোলে লংকানরা। অস্ট্রেলিয়া ম্যাচ জেতে ১৩২ রানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে শ্রীলংকার মেয়েদের হোয়াইটওয়াশ করল ল্যানিংয়ের দল।