• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আইসিসির ডেভলপমেন্ট স্কোয়াডের হয়ে বিগব্যাশে যাচ্ছেন রুমানা-নিগার


    উইমেনস বিগব্যাশ লিগের দলগুলির সঙ্গে খেলার জন্য আইসিসির উইমেনস গ্লোবাল ডেভলপমেন্ট স্কোয়াডের হয়ে অস্ট্রেলিয়া যাচ্ছেন বাংলাদেশ অলরাউন্ডার রুমানা আহমেদ ও উইকেটকিপার নিগার সুলতানা জ্যোতি। প্রথমে বিগব্যাশের দলগুলির বিপক্ষে খেলবে এই দল, এরপর এ স্কোয়াডের সদস্যরা ঢুকবেন বিগব্যাশের প্রথম রাউন্ডে খেলার জন্য বিভিন্ন দলের স্কোয়াডে। 

    ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যৌথভাবে এ সফরের আয়োজন করছে আইসিসি। এর আগে ইংল্যান্ডে ২০১৮ ও ২০১৯ সালের জুলাইয়ে, অস্ট্রেলিয়ায় ২০১৮ সালের নভেম্বরে এমন সফর আয়োজন করা হয়েছিল। আটটি দেশ থেকে ১৩ জন ক্রিকেটারকে ডাকা হয়েছে এ প্রোগ্রামের জন্য, যার নেতৃত্বে থাকবেন পাকিস্তান অধিনায়ক বিসমাহ মারুফ। সবচেয়ে বেশি তিনজন আছেন থাইল্যান্ড থেকে। 

    এর আগে গত ২০১৮-১৯ মৌসুমে বিগব্যাশের দল ব্রিসবেন হিটের স্কোয়াডের অংশ ছিলেন রুমানা, যদিও কোনও ম্যাচ খেলা হয়নি তার সেবার। 

    উইমেনস গ্লোবাল ডেভলপমেন্ট স্কোয়াড
    বিসমাহ মারুফ (অধিনায়ক, পাকিস্তান), রুমানা আহমেদ, নিগার সুলতানা জ্যোতি (বাংলাদেশ), নি মাদে পুত্রি সুওয়ানদিউই (ইন্দোনেশিয়া), লারা মার্তিজ (আয়ারল্যান্ড), হানা রো (নিউজিল্যান্ড), কাইয়া আরুয়া, তানিয়া রুমা (পাপুয়া নিউগিনি), কাটি ম্যাকগিল, সারা ব্রাইস (স্কটল্যান্ড), সোরনারিন টিপোচ, সুলিপর্ন লাওমি, ন্যারুয়েমোল চাইওয়াই (থাইল্যান্ড), শন থ্রোউ (হেড কোচ, নেদারল্যান্ডস), পিটার রস (অ্যাসিস্ট্যান্ট কোচ- স্কটল্যান্ড) 

    সূচি 

    বিপক্ষ মেলবোর্ন রেনেগেডস ও মেলবোর্ন স্টারসের সমন্বিত একাদশ, ৯ অক্টোবর 
    বিপক্ষ স্ট্রাইকারস, বিপক্ষ মেলবোর্ন রেনেগেড ও মেলবোর্ন স্টারসের সমন্বিত একাদশ, ১০ অক্টোবর 
    বিপক্ষে অ্যাডিলেইড স্ট্রাইকারস, ১১ অক্টোবর 
    বিপক্ষ হোবার্ট হারিকেনস ও তাসমানিয়ান টাইগারসের সমন্বিত একাদশ, ১৩ অক্টোবর
    বিপক্ষ হোবার্ট হারিকেনস ও তাসমানিয়ান টাইগারসের সমন্বিত একাদশ, ১৪ অক্টোবর