• ইউরো বাছাইপর্ব
  • " />

     

    স্পেনের স্কোয়াডে রিয়ালের দুইজন, বার্সার একজন

    স্পেনের স্কোয়াডে রিয়ালের দুইজন, বার্সার একজন    

    স্পেন জাতীয় দল মানেই তো রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা খেলোয়াড়দের আধিক্য। কিন্তু পুরনো ধারাতে এবার ছেদ পড়ল। নরওয়ে ও  সুইডেনের বিপক্ষে ইউরো বাছাইয়ের ম্যাচের জন্য স্পেনের ২৩ জনের দল ঘোষণা করেছেন কোচ রবার্তো মরেনো। রিয়াল মাদ্রিদ থেকে দুইজন ও বার্সেলোনা থেকে সেই দলে আছেন মাত্র একজন। 

    সার্জিও রামোস ও দানি কারভাহাল ডাক পেয়েছেন রিয়াল থেকে, আর বার্সেলোনা থেকে জর্দি আলবার ইনজুরির কারণে ডাক পাননি তিনি। শুধুমাত্র সার্জিও বুস্কেটসের জায়গায় হয়েছে তাতে। ২৩ জনের দলে আছে ১৭টি ক্লাবের খেলোয়াড়। 

    স্পেন কোচ বলেছেন সবার ফর্ম বিচারে এনেই খেলোয়াড় ডেকেছেন তিনি। তবে এর মাধ্যমে রিয়াল বা বার্সার আধিপত্য কমছে এমন কিছু মনে করেন না মরেনো, "সেরা জাতীয় দলগুলোতে অনেক সময় বড় ক্লাবের খেলোয়াড়দের আধিক্য থাকে। কিন্তু ফুটবল এখন অন্যরকম। বড় দলগুলোতে আগের চেয়ে স্প্যানিশ ফুটবলার কম। স্প্যানিশ ক্লাবগুলোর অবনতি হচ্ছে কী না সেটা বলা আসলেই কঠিন।"

    স্পেন কোচ আনসু ফাতিকে দলে ডাকতে চেয়েছিলেন এবার। বার্সার তরুণ ফুটবলারের খেলায় দারুণ সন্তুষ্ট মরেনো বলছেন ইনজুরির কারণে শেষ পর্যন্ত মত বদলাতে বাধ্য হয়েছেন তিনি। স্পেন দলে ডাক পেয়েছেন সান্তি কাথোরলা। তার ক্লাব সতীর্থ ডিফেন্ডার রাউল আলবিওলও ডাক পেয়েছেন এবার। চলতি মাসের ১০ তারিখ স্পেন খেলবে নরওয়ের বিপক্ষে আর ১৬ তারিখ সুইডেনের বিপক্ষে।

    স্পেন স্কোয়াড 
    গোলরক্ষক 
    কেপা, ডি গিয়া, পাউ লোপেজ
    ডিফেন্ডার
    রাউল আলবিওল, হুয়ান বার্নাট, দানি কারভাহাল, সার্জিও রামোস, ডিয়েগো লরেন্তে, ইনিগো মার্টিনেজ, হেসুস নাভাস, রেগুইলন, পাও তোরেস, লুইস আলবার্তো,
    মিডফিল্ডার 
    থিয়াগো আলকান্তারা, সার্জিও বুস্কেটস, সান্তি কাথোরলা, দানি সেবায়োস, লুইস ফাবিয়ান, সল নিগেজ 
    ফরোয়ার্ড 
    রদ্রিগো, পাবলো সারাবিয়া, জেরার্ড মরেনো, রদ্রিগো মরেনো, মিকেল ওয়ারজাবাল