• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    তৃতীয় দিনশেষে পিছিয়ে বাংলাদেশ 'এ'

    তৃতীয় দিনশেষে 
    শ্রীলংকা ‘এ’ ১ম ইনিংস ২৬৮ অল-আউট ও ২য় ইনিংস ১২৬/০*, ৩৮ ওভার
    বাংলাদেশ ‘এ’ ১ম ইনিংস ৩৩০
    শ্রীলঙ্কা ‘এ’ ২য় ইনিংসে ১০ উইকেট নিয়ে ৬৪ রানে এগিয়ে


    পাথুম নিসাঙ্কা ও সাঙ্গিথ কুরের ফিফটির সঙ্গে দুজনের অবিচ্ছিন্ন জুটিতে বাংলাদেশ ‘এ’ দলের প্রথম ইনিংসে পাওয়া ৭২ রানের জুটি ছাপিয়ে ৬৪ রানের লিড পেয়ে গেছে শ্রীলঙ্কা ‘এ’। হাম্বানটোটায় দ্বিতীয় আন-অফিশিয়াল টেস্টের তৃতীয় দিনটা তাই বাংলাদেশ 'এ' দলের জন্য কেটেছে হতাশায়।  

    আগের দিনের স্কোরের সঙ্গে এদিন বাকি থাকা ৪ উইকেটে আর ৪৭ রান যোগ করতে পেরেছিল বাংলাদেশ ‘এ’। শুরুতেই ফিরেছিলেন আশিথা ফার্নান্ডোর বলে নুরুল হাসান সোহান, দলীয় আর ২ রান যোগ হওয়ার পরই। এরপর রিশাদ হোসেন, সালাউদ্দিন শাকিল ও এবাদত হোসেনকে সঙ্গে নিয়ে মেহেদি হাসান মিরাজ আর যোগ করেছেন ৪৫ রান। মিরাজ অপরাজিত ছিলেন ৬১ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৮ রান করে। 

    শ্রীলঙ্কা ‘এ’ দলের ডানহাতি পেসার মোহামেদ সিরাজ ৫ উইকেট নিয়েছেন ৬৩ রানে। বাঁহাতি অর্থোডক্স প্রবথ জয়াসুরিয়া ৩ উইকেট নিতে খরচ করেছেন ১১৪ রান, ৪৮ রানে ২ উইকেট নিয়েছেন ডানহাতি পেসার আশিথ ফার্নান্ডো।

    ২য় ইনিংসে ব্যাটিং করতে নেমে নিসাঙ্কা ও কুরে গড়েছেন শতরানের জুটি। প্রথম ইনিংসে নিসাঙ্কা করেছিলেন ৮৫ রান, এদিন এখন পর্যন্ত অপরাজিত আছেন ১২৫ বলে ১০ চারে ৭৫ রান করে। আরেক ওপেনার কুরে করেছেন ১০৩ বলে অপরাজিত ৫০ রান, মেরেছেন ৭টি চার। 

    মোট ৩৮ ওভার বোলিং করেছে বাংলাদেশ ‘এ’, এবাদত ও মিরাজ মিলে করেছেন ২৮ ওভার। এরপর শাকিল, রিশাদ ও মোহাম্মদ মিঠুনকেও এনেছিলেন অধিনায়ক মুমিনুল হক, তবে ব্রেকথ্রুর দেখা পাননি তারা।