• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    সিলভারউডই হলেন ইংল্যান্ডের নতুন কোচ

    গ্যারি কারস্টেন, গ্রাহাম ফোর্ড, অ্যালেক স্টুয়ার্ট... বেশ কিছু হাইপ্রোফাইল নাম ছিল তালিকায়। কিন্তু শেষ পর্যন্ত শিকে ছিড়ল ক্রিস সিলভারউডের। ইংল্যান্ড ক্রিকেট দলের বোলিং কোচ হিসেবে আগে থেকেই কাজ করছিলেন, এবার দায়িত্ব নেবেন হেড কোচ হিসেবে। বিশ্বকাপ শেষে ট্রেভর বেইলিসের পদত্যাগের পর তার উত্তরসূরি হলেন সিলভারউড। 

    ইসিবির ডিরেক্টর অব ক্রিকেট অ্যাশলে জাইলস জানিয়েছেন, সাক্ষাৎপর্ব শেষেই মূলত সিলভারউড এগিয়ে গেছেন বাকিদের চেয়ে। এর আগে কারস্টেনের নামই শোনা যাচ্ছিল বেশি, সাবেক ভারত ও দক্ষিণ আফ্রিকার কোচ কাজটা নিতে আগ্রহী ছিলেন বলেও জানিয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে। তবে জাইলস বলেছেন, সাক্ষাৎকারে কারস্টেনের চেয়ে অনেক বেশি ভালো করেছেন সিলভারউড। জাইলস সহ সাক্ষাৎকার প্যানেলে থাকা ইসিবির প্রধান নির্বাহী টম হ্যারিসন ও হেড অব কোচ ডেভেলপমেন্ট জন নিল তিন জনই সিলভারউডকে নেওয়ার পক্ষেই রায় দিয়েছেন।

    ৪৪ বছর সিলভারউড ছয়টি টেস্ট খেলেছেন ইংল্যান্ডের হয়ে। ২০১৭ সালে এসেক্সকে এনে দিয়েছেন কাউন্টি শিরোপা, ২৫ বছরে যা ছিল তাদের প্রথমবার। গত বছর দায়িত্ব নিয়েছিলেন ইংল্যান্ডের বোলিং কোচের। নিউজিল্যান্ড সিরিজে দুই টেস্ট আর পাঁচ টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে তার নতুন অধ্যায়। জাইলস অবশ্য নিশ্চিত করেছেন, ইংল্যান্ডের অধারাবাহিক টেস্ট পারফরম্যান্স আরও গতিশীল করা হবে সিলভারউডের প্রধান লক্ষ্য।