• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    নিস্ফলা ড্রয়ের আগে মিরাজদের খাটিয়ে মারলেন দুই লংকান ওপেনার

    চতুর্থ দিন শেষে

    শ্রীলংকা এ ২৬৮ অলআউট ও ৩৫৭/২

    বাংলাদেশ এ ৩৩০ অলআউট

    ফলঃ ম্যাচ ড্র


     

    তৃতীয় দিন শেষে ম্যাচের পরিণতি আঁচ করা যাচ্ছিল। নাটকীয় কিছু না হলে শ্রীলংকা এ ও বাংলাদেশ এ দলের চারদিনের ম্যাচে ড্র-ই হতো সম্ভাব্য ফল। শেষ পর্যন্ত সেটাই হয়েছে, তার আগে অবশ্য বাংলাদেশের বোলারদের খাটিয়ে মেরেছেন শ্রীলংকার দুই ওপেনার। আলোর স্বল্পতায় আগভাগে খেলা শেষ হওয়ার আগে শেষ দিনে মাত্র দুই উইকেট নিতে পেরেছেন মিরাজরা। দুই দলের প্রথম চার দিনের ম্যাচটিও ড্র হয়েছিল।

    হাম্বানটোটায় আজ কোনো উইকেট না হারিয়ে ১২৬ রান নিয়ে দিন শুরু করেছিল শ্রীলংকা এ। সকালে মিরাজ-এবাদতরা সেই জুটি আর ভাঙতে পারেননি। পাথুম নিসাংকা সেঞ্চুরি পেয়েছেন ১৫৩ বলে, অন্য ওপেনার সাঙ্গিত কুরেও সেঞ্চুরি পাওয়ার পথে ছিলেন। কিন্তু ৮৯ রানে লেগ স্পিনার রিশাদ হোসেনের বলে স্টাম্পড হয়ে গেছেন, ২১৯ রানে ভেঙেছে দুজনের উদ্বোধনী জুটি। এরপর ২৩৩ রান নিয়ে লাঞ্চে গেছে শ্রীলংকা এ।

    এরপর কামিন্ডু মেন্ডিস আর নিশাংকা মিলে দ্বিতীয় সেশনেও হতাশ করে গেছেন মিরাজদের। নিশাংকা পেয়েছেন ড্যাডি সেঞ্চুরি, ফিফটি পেয়েছেন মেন্ডিসও। ১ উইকেটে ৩৩৯ রান নিয়ে চা বিরতিতে গেছে স্বাগতিকেরা। নিশাংকার সামনে হাতছানি দিচ্ছিল ডাবল সেঞ্চুরি, কিন্তু চা বিরতির পর ১৯২ রানে হয়ে গেছেন রান আউট। এর খানিক পরেই আলোক স্বল্পতায় বন্ধ হয়ে গেছে ম্যাচ। শ্রীলংকা এ দলের স্কোর ছিল ২ উইকেটে ৩৫৭ রান।

    ৭,৯ ও ১২ অক্টোবর হবে দুই দলের তিনটি ম্যাচ।