• লা লিগা
  • " />
    X

     

    ভালদেসকে বরখাস্ত করল বার্সেলোনা

    দীর্ঘদিন আগলে রেখেছিলেন বার্সেলোনার গোলপোস্ট। এরপর ক্লাব থেকে বিদায়টা খুব সুখকর হয়নি। তবে আবার ফিরেছিলেন ভিক্টর ভালদেস, তিন মাস আগে দায়িত্ব নেন বার্সা অনূর্ধ্ব ১৯ দলের কোচের। কিন্তু সেখানেও টিকতে পারলেন না, আজ সেখান থেকে ছাটাই হতে হলো তাকে। অনুমান করা হচ্ছে, একাডেমির পরিচালক ও সাবেক সতীর্থ প্যাট্রিক ক্লাইভার্টের সাথে বনিবনা না হওয়ার কারণেই চলে যেতে হলো ভালদেসকে।

    কারণ অবশ্য আরও অনেক শোনা যাচ্ছে। তিন মাস আগে দায়িত্ব নেওয়ার পর থেকে ভালদেসের সঙ্গে একের পর এক ঝামেলা লেগেই আছে ক্লাবের। শুরুটা হয় ক্লাইভার্টের সাথে ফর্মেশন নিয়ে। বার্সার একাডেমিতে ৪-৩-৩ ফর্মেশনে মূলত খেলানো হয়ে এলেও ভালদেস বেছে নেন ৪-৪-২ ফর্মেশন। পরে তিনি বলেন, তার দল তিনি যেভাবে ইচ্ছা সেভাবেই খেলাবেন। এরপর ওটেন কাপে দল পাঠানো নিয়েও ক্লাবের সঙ্গে একচোট হয়ে যায় ভালদেস। ঐতিহ্যগতভাবে এই টুর্নামেন্টে বার্সা দল পাঠালেও ভালদেস তাতে রাজি হননি। কারণ হিসেবে বলেছিলেন, ম্যাচগুলোর মধ্যে বিশ্রাম নেওয়ার জন্য যথেষ্ট সময় পাচ্ছেন না তরুণ খেলোয়াড়েরা। যেটির জন্য দল পাঠানোর বিপক্ষেই অবস্থান ছিল তার।

    আরেকটা ব্যাপার নিয়েও অসন্তুষ্টি ছিল ভালদেসের। জোয়ান গ্যাম্পার ফুটবল কমপ্লেক্সের স্তাদিও ইয়োহান ক্রুইফে দলকে খেলাতে চেয়েছিলেন। কিন্তু সেখানে নিয়মিত খেলানোর ব্যাপারে অনুমতি পাননি। এর মধ্যে কোচদের নিয়মিত বৈঠকেও উপস্থিত ছিলেন না ভালদেস। সর্বশেষ যে গণ্ডগোল লাগে যেটি নিয়ে সেটা একেবারেই হাস্যকর। ভালদেস ক্লাবের প্রেস অফিসারের কাছে অভিযোগ করেছিলেন, সংবাদ সম্মেলনে কেন তাকে চেয়ার টেবিল দেওয়া হয়নি। যদিও ক্লাব বলেছে, অন্যান্য কোচরা দাঁড়িয়েই তাদের কাজ সারেন। আর ভালদেস দরকার মনে করেননি বলে তাকে চেয়ার টেবিল দেওয়া হয়নি।