• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলে ফিরলেন স্মিথ-ওয়ার্নার

    ইংল্যান্ড বিশ্বকাপে নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়ানডে দলে ফিরেছিলেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। অ্যাশেজ দিয়ে ফিরেছিলেন টেস্ট দলেও। এবার অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দলেও ফিরছেন স্মিথ-ওয়ার্নার। শ্রীলংকা ও পাকিস্তানের বিপক্ষে ঘোষিত ১৪ জনের দলে আছেন এই দুইজন, ফিরেছেন পেসার মিচেল স্টার্কও। বাদ পড়েছেন অলরাউন্ডার মার্কাস স্টোয়নিস ও পিটার হ্যান্ডসকম্ব। 

    আগামী বছর ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই ঘোষণা করা হয়েছে এই দল, জানিয়েছেন প্রধান নির্বাচক ট্রেভর হনস, ‘এক বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হবে। সেটাকে মাথায় রেখেই এই স্কোয়াড ঘোষণা করা হয়েছে। আমরা এমন একটা দল ঘোষণা করতে চেয়েছি যা ঐ বিশ্বকাপ পর্যন্ত আমাদের ভালোভাবে নিয়ে যাবে। এখানে সবার ভূমিকাই নির্দিষ্ট করা আছে। আশা করি তারা সব পরিস্থিতিতেই ভালো করবে।’ 

    অনুশীলনে ব্যস্ত স্মিথ-ওয়ার্নার

     

    শ্রীলংকার বিপক্ষে সিরিজ দিয়েই টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার জার্সি গায়ে ফিরবেন স্মিথ-ওয়ার্নার। এই দুই অভিজ্ঞ ক্রিকেটারের ফেরায় খুশি হনসও, ‘আমরা স্মিথ-ওয়ার্নারকে পেয়ে দারুণ খুশি। স্মিথ তিন ফরম্যাটেই বিশ্বমানের ব্যাটসম্যান। আর ওয়ার্নার তো টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রাহক। আইপিএলেও সে দারুণ খেলেছে এবার।’ 

    বিশ্বকাপ ব্যর্থতার জন্য স্কোয়াডে জায়গা হয়নি স্টোয়নিসের। সাত ইনিংসে তিনি করেছিলেন মাত্র ৮৭ রান। দলে নেই হ্যান্ডসকম্ব, নাথান কোল্টার নাইল, ক্রিস লিন। ইনজুরির কারণে খেলতে পারছেন না জেসন বেহরেনড্রফও। বেন ম্যাকডারমট সুযোগ পেয়েছেন প্রথমবারের মতো।

    ২৭ অক্টোবর অ্যাডিলেডে শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া। পরের দুই ম্যাচ হবে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর ব্রিসবেন ও মেলবোর্নে। ৩ নভেম্বর সিডনিতে শুরু হবে অস্ট্রেলিয়া-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের পরের দুই ম্যাচ হবে ৫ ও ৮ ডিসেম্বর। 

    অস্ট্রেলিয়া স্কোয়াড 

    অ্যারন ফিঞ্চ(অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, বেন ম্যাকডারমট, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, বিলি স্ট্যানলেক, মিচেল স্টার্ক, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, অ্যাডাম জাম্পা।