• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শেষ ওভারে এসে হেরে গেল বাংলাদেশের যুবারা

    শেষ ওভারে এসে হেরে গেল বাংলাদেশের যুবারা    

    বাংলাদেশ অ ১৯ ৫০ ওভারে ২৯৫/৮

    নিউজিল্যান্ড অ ১৯ ৪৯.১ ওভারে ২৯৬/৬

    ফলঃ নিউজিল্যান্ড অ ১৯ ৪ উইকেটে জয়ী


    প্রথম তিনটি ম্যাচ জিতেই সিরিজ নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ এ দল। লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে চতুর্থ ম্যাচেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিল বাংলাদেশের যুবারা। শেষ পর্যন্ত শেষ ওভারে গিয়ে রোমাঞ্চকর এক জয় পেয়েছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল, ম্যাচটা জিতেছে ৪ রানে।

    আজ শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। আজ দারুণ একটা শুরু এনে দেন দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেন। ১০ ওভারের মধ্যে স্কোরকার্ডে উঠে যায় ৬৭ রান। তার আগেই ৩৭ বলে টানা তৃতীয় ফিফটি পেয়ে গেছেন তানজিদ, এর পরেই তিনি তাশকফের বলে বোল্ড হয়ে যান। ৭১ রানে এসে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। আগের দুই ম্যাচে ৯৯ ও সেঞ্চুরি করা মাহমুদুল হাসান জয় আজ বড় কিছু করতে পারেননি, আউট হয়ে গেছেন ১৩ রান করেই। চারে নেমে একটা সুযোগ পেয়েছিলেন শাহাদাত হোসেন, আউট হয়ে গেছেন ১২ রান করেই। ইমন অবশ্য এক প্রান্ত ধরে রেখেছিলেন, তবে ঠিক স্কোরকার্ডের সঙ্গে তাল মেলাতে পারছিলেন না। শেষ পর্যন্ত ৮২ বলে ৫৫ রান করে আউট হয়ে যান তাশকফের বলে। ১৫২ রানে তখন ৪ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ।

    আকবর আলী নামার পর থেকেই আবার সচল হতে শুরু করে স্কোরকার্ড। তৌহিদ হৃদয়ের সঙ্গে জুটিটা জমে যায় দ্রুত, দুজন ১০৪ রান তোলেন মাত্র ১৪ ওভারে। ৪৪ বলে ৬৬ রান করে শেষ পর্যন্ত আউট হন আকবর, ওই ওভারেই আউট হয়ে যান শামীম হোসেন। তৌহিদ হৃদয় ছিলেন শেষ ওভারের আগ পর্যন্ত, শেষ পর্যন্ত আউট হয়েছেন ৭৭ বলে ৭৩ রান করে। শেষ দিকে অভিষেক দাস ৬ বলে ১৩ রান করেছেন, ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৯৫ রান তুলেছে বাংলাদেশ অ ১৯।

    বোলিংয়ে নেমে তৃতীয় ওভারেই শরিফুল ইসলাম তুলে নেন ভিশকাভাকে। দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেছেন ১২২ রান, এরপর হোয়াইটকে আউট করে জুটি ভেঙেছেন আসাদুল্লাহ গালিব। এক ওভার পর আবার লেলম্যানকে আউট করেছেন গালিব। এরপর ক্লার্ক ও টাশকফ মিলে যোগ করেছেন ৬২ রান। এরপর ক্লার্ককে ফিরে আশা জাগিয়েছিলেন অভিষেক, তবে তাশকফ আরেক প্রান্তে ছিলেন অপরাজিত। শেষ পর্যন্ত অশোকের সাথে তাশকফের সপ্তম উইকেটে ৫১ রানের জুটিটাই গড়ে দিয়েছে ব্যবধান। ৫ বল হাতে থাকতে জিতে গেছে নিউজিল্যাণ্ড অ ১৯ দল।