• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু মিঠুনদের

    হার দিয়ে ওয়ানডে সিরিজ শুরু মিঠুনদের    

    বাংলাদেশ এ ৩৩.৩ ওভারে ১১৬ অলআউট 

    শ্রীলংকা এ  ২৫.৫ ওভারে ১২০/৩ 

    ফলঃ  বাংলাদেশ এ ৭ উইকেটে জয়ী


     

    চার দিনের ম্যাচে নিষ্পত্তি হয়নি কোনো। তবে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কলম্বোতে শ্রীলংকা এ দলের সামনে দাঁড়াতেই পারল না বাংলাদেশ এ দল। শুরুতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ এ দল, অলআউট হয়ে গেছে ১১৬ রানেই। মাত্র ৩ উইকেট হারিয়েই সেই রান টপকে গেছে শ্রীলংকা এ দল, তিন ম্যাচ সিরিজের প্রথমটি জিতে গেছে সহজেই। ৪ উইকেট নেওয়ার পর ফিফটি পেয়েছেন আশান প্রিয়াঞ্জন।

    কলম্বোতে আজ মোহাম্মদ নাঈমকে শুরুতেই হারায় বাংলাদেশ এ দল, স্কোরকার্ডে ৮ রান ওঠার পরেই ফিরে যান শিরান ফার্নান্দোর হয়ে। ফর্মে থাকা সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত এরপর কিছুক্ষণ হাল ধরেছিলেন। দুজন দ্বিতীয় উইকেটে যোগ করেন ৪৪ রান, এরপর ২৩ বলে ২৪ রান করে করুনারত্নের বলে হয়ে যান বোল্ড। এনামুল হক বিজয়ও ৫ রান করে বোল্ড, করুনারত্নের বলেই। অধিনায়ক মোহাম্মদ মিঠুন ও সাইফ এরপর সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু ৩২ রানে আউট হয়ে গেছেন সাইফ। বাংলাদেশ ৭৮ রানে হারিয়ে ফেলেছে ৪ উইকেট।

    ধ্বসের শুরুটা হয় আফিফের আউট দিয়ে। ১১ রান করে প্রিয়াঞ্জনের বলে এলবিডব্লু হয়ে গেছেন আফিফ, এক ওভার পর ২১ রান করে ফিরেছেন মিঠুনও। এরপর আরিফুল হক, আবু হায়দার রনি, মেহেদী হাসান রানা ও আবু জায়েদ সবাই দুই অংক ছোঁয়ার আগেই আউট হয়ে গেছেন পর পর চার ওভারে। ১১৩ রানে ৬ উইকেট থেকে ১১৬ রানে অলআউট হুয়ে গেছে বাংলাদেশ এ দল। সর্বোচ্চ ৩২ রান সেই সাইফেরই।

    এ অল্প রানের পুঁজি নিয়ে দারুণ একটা শুরু দরকার ছিল বাংলাদেশ এ দলের। সেটা তারা পেয়েওছিল, দ্বিতীয় ওভারেই নিশাংকাকে ফিরিয়ে দেন আবু জায়েদ রাহী। এরপর ২১ রানে ভিরাক্কুডিকে বোল্ড করেন আবু হায়দার। দলের ৫১ রানে কামিন্ডু মেন্ডিসকে ফেরান মেহেদী হাসান রানা, ৫১ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে শ্রীলংকা। কিন্তু এরপর প্রিয়াঞ্জন ও প্রিয়ামাল পেরেরা মিলে আর কোনো বিপদ হতে দেননি। দুজনের অবিচ্ছিন্ন ৬৯ রানের চতুর্থ উইকেট জুটিতেই ৭ উইকেট হাতে রেখেই জিতে গেছে শ্রীলংকা এ।