• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ওল্ড ট্রাফোর্ড ছেড়ে ম্যানচেস্টার সিটিতে অ্যান্ডারসন

    চোট কাটিয়ে উঠতে ম্যানচেস্টার সিটিতে যাচ্ছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। সেখানে ইংল্যান্ডের কন্ডিশনিং কোচ রব আমুনের অধীনে প্রিমিয়ার লিগের এই ফুটবল ক্লাবের সুযোগ-সুবিধা গ্রহণ করবেন তিনি। এ ব্যাপারে সিটির হেড অফ সাইন্স স্যাম এরিথের সঙ্গে মঙ্গলবার যোগাযোগ করেছেন দুজন। 

    “জিমির জন্য এটি মঞ্চ বদলের একটা ব্যাপার। সঙ্গে বিশ্বের সেরা সুযোগ-সুবিধা ও বিশেষজ্ঞদের সঙ্গে কাজ করারও সুযোগ”, এতিহাদে অ্যান্ডারসনের অনুশীলনের ব্যাপারে বিবিসিকে বলেছেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা।

    ল্যাঙ্কাশায়ারের হয়ে শেষ কাউন্টি মৌসুমে সেডবার্গে চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় পায়ের মাংসপেশিতে চোট পেয়েছিলেন অ্যান্ডারসন। এরপর অ্যাশেজে ফিরেছিলেন, তবে প্রথম টেস্টে ৪ ওভার বোলিংয়ের পরই উঠে যেতে হয়েছিল তাকে। এরপর নিউজিল্যান্ডের জন্য ঘোষিত ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডের দলেও জায়গা করে নেওয়া হয়ে ওঠেনি তার। 

    অবশ্য এখনই অবসর নেওয়ার কোনও পরিকল্পনা করছেন না তিনি। ৩৭ বছর বয়সী পেসার এক্ষেত্রে তাকাতে চান ম্যানচেস্টার ইউনাইটেড কিংবদন্তী রায়ান গিগসের দিকে। ৪০ বছর বয়স পর্যন্ত সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলেছিলেন তিনি। ইংল্যান্ডের ইতিহাসের সর্বোচ্চ টেস্ট উইকেটশিকারিও খেলতে চান আরও কিছুদিন। আপাতত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফর দিয়ে ফেরার ইচ্ছা তার। 

    সে ফেরার লক্ষ্যেই ওল্ড ট্রাফোর্ড ছেড়ে এতিহাদ যাচ্ছেন তিনি আপাতত।