• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    এক বছরে দুই দেশের হয়ে অভিষেকের অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজের ওয়ালশ

    এক বছরে দুই দেশের হয়ে অভিষেকের অপেক্ষায় ওয়েস্ট ইন্ডিজের ওয়ালশ    

    এই বছরই যুক্তরাষ্ট্রের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল হেইডেন ওয়ালশ জুনিয়রের। বছর ঘুরতে না ঘুরতেই যুক্তরাষ্ট্র ছেড়ে ওয়েস্ট ইন্ডিজ দলে নাম লেখালেন এই লেগস্পিনার। এবারের সিপিএলের দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে আগামী মাসের আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ডাক পেয়েছেন ওয়ালশ। কাইরন পোলার্ডকে অধিনায়ক করে ঘোষিত ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে প্রথমবারের মতো আছেন ব্যাটসম্যান ব্র্যান্ডন কিংও। 

    যুক্তরাষ্ট্রে জন্ম নিলেও বাবা-মার সূত্রে ওয়েস্ট ইন্ডিজের নাগরিক ওয়ালশ। ক্যারিবিয়ানদের ঘরোয়া ক্রিকেটেও খেলেছেন তিনি। যুক্তরাষ্ট্রের হয়ে একটি ওয়ানডে ও আটটি টি-টোয়েন্টি খেলা ওয়ালশ এবারের সিপিএলে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে ২২ উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি। দারুণ এই পারফরম্যান্সের সুবাদেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিনি। গায়ানার হয়ে ১২ ম্যাচে ৪৯৬ রান করেছিলেন কিং, প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যানও। 

    সিপিএলের দুর্দান্ত পারফরম্যান্সেই ওয়ালশ-কিং পেলেন জাতীয় দলের ডাক

     

    ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটে দলের অধিনায়ক পোলার্ড। দলে জায়গা হয়নি অবসর ভেঙে ফেরা ক্রিস গেইলের। বাদ পড়েছেন কার্লোস ব্রাথওয়েট, ওশান থমাস, রোভমান পাওয়েল। ইনজুরির কারণে নেই সুনীল নারাইন ও আন্দ্রে রাসেল। 

    টেস্ট দল থেকে বাদ পড়েছেন ব্যাটসম্যান ড্যারেন ব্রাভো ও উইকেটকিপার জাহমার হ্যামিল্টন। ইনজুরির কারণে নেই পেসার শ্যানন গ্যাব্রিয়েল। ফিটনেস টেস্টে উতরে দলে জায়গা করে নিয়েছেন ভারতের বিপক্ষে সিরিজে চোট পাওয়া শাই হোপ ও আলজারি জোসেফ। 

    ভারতের দেহরাদুনে নভেম্বরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। এরপর একমাত্র টেস্টে মুখোমুখি হবে দুই দল।

    আফগানিস্তান সফরের জন্য ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড 

    টেস্ট স্কোয়াডঃ

    জেসন হোল্ডার, শাই হোপ, জন ক্যাম্পবেল, ক্রেইগ ব্রাথওয়েট, শিমরন হেটমেয়ার, শামরাহ ব্রুকস, রস্টন চেজ, শন ডওরিচ, সুনীল আমব্রিস, জোমেল ওয়ারিকান, রাখিম কর্নওয়াল, কিমার রোচ, কিমো পল, আলজারি জোসেফ। 

    টি-টোয়েন্টি স্কোয়াডঃ 

    কাইরন পোলার্ড, নিকোলাস পুরান, এভিন লুইস, শিমরন হেটমেয়ার, শেরফান রাদারফোর্ড, ব্র্যান্ডন কিং, ফ্যাবিয়ান অ্যালেন, হেইডেন ওয়ালস জুনিয়র, লেন্ডল সিমন্স, খারি পিয়েরে, শেল্ডন কটরেল, দিনেশ রামদিন, কেসরিক উইলিয়ামস, আলজারি জোসেফ। 

    ওয়ানডে স্কোয়াডঃ

    কাইরন পোলার্ড, শাই হোপ, এভিন লুইস, শিমরন হেটমেয়ার, সুনীল আমব্রিস, নিকোলাস পুরান, ব্র্যান্ডন কিং, রস্টন চেজ, জেসন হোল্ডার, হেইডেন ওয়ালস জুনিয়র, খারি পিয়েরে, শেল্ডন কটরেল, কিমো পল, আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড।