• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    হান্ড্রেডের ড্রাফটে মুশফিক-মাহমুদউল্লাহসহ বাংলাদেশের ১১ জন

    দ্য হান্ড্রেডের ড্রাফটে সাকিব আল হাসান আছেন, সেই ঘোষণা এসেছে আগেই। সাকিবের মতো ১ লাখ পাউন্ডের ভিত্তিমূল্যে আছেন তামিম ইকবালও।  ২০ অক্টোবরের ড্রাফটে আগে থেকে ঘোষণা করা হয়েছিল বাংলাদেশের ছয় ক্রিকেটারের নাম। তাদের সঙ্গে যোগ হলেন আরও পাঁচজন। 


    সাকিব-তামিমের পর সবচেয়ে বেশি ভিত্তিমূল্য মোস্তাফিজুর রহমানের। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলা এই পেসারের মূল্য ধরা হয়েছে ৬০ হাজার পাউন্ড। কদিন আগেই সিপিএল খেলে আসা লিটন দাস আছেন ৪০ হাজার পাউন্ড ক্যাটাগরিতে। সেখানে তার সঙ্গে আরও আছেন মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। বাংলাদেশ থেকে ড্রাফটে আছেন আরও পাঁচ ক্রিকেটার- মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, তাসকিন আহমেদ, আবু হায়দার রনি ও সাইফ উদ্দিন। এদের কারও ভিত্তিমূল্য ঠিক করা হয়নি, তবে নামতে পারে ৩০ হাজার পাউন্ড পর্যন্ত। 


    ২০ অক্টোবরের ড্রাফট থেকে এক দল সর্বোচ্চ তিনজন বিদেশী ক্রিকেটারকে নিতে পারবে। আগামী বছর ১৭ জুলাই-১৬ আগস্ট হবে এই নতুন টুর্নামেন্ট, যেখানে খেলবে ইংল্যান্ডের আটটি শহরভিত্তিক দল- লন্ডন (দুটি), বার্মিংহাম, কার্ডিফ, লিডস, ম্যানচেস্টার, নটিংহাম, সাউদাম্পটন। এখানে প্রতিটি ইনিংস হবে ১০০ বলের। 


    ড্রাফটের বিদেশী ক্রিকেটাররা
    স্টিভেন স্মিথ, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, রশিদ খান, সাকিব আল হাসান, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, বাবর আজম, ফাফ ডু প্লেসি, অ্যারন ফিঞ্চ, কেন উইলিয়ামসন, কাইরন পোলার্ড, মিচেল স্টার্ক, লাসিথ মালিঙ্গা