• বাংলাদেশ ক্রিকেটারদের ধর্মঘট
  • " />
    X
    GO11IPL2020

     

    ক্রিকেটারদের দাবিদাওয়া 'বিদ্রোহ' মনে করছে না বিসিবি


    ‘বাংলাদেশের ক্রিকেটে কি একটা বিপ্লব হয়ে গেল?’

    ‘না, আমরা সেরকম কিছু মনে করছি না।’

    ক্রিকেটারদের ‘বিদ্রোহের’ পর এটা ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনের তাৎক্ষণিক প্রতিক্রিয়া। মিরপুরে যখন দুপুর থেকে ক্রিকেটাররা একে একে জড়ো হতে শুরু করেছেন, তখন বোর্ডের কোনো পরিচালক সেখানে ছিলেন না। তবে ক্রিকেটাররা যে বড় একটা ধাক্কা দিতে যাচ্ছেন, সেটা বেলা গড়ানোর সঙ্গে সঙ্গেই চাউর হয়ে যাচ্ছিল মিরপুরে। সাকিব আল হাসানের নেতৃত্বে সব ক্রিকেটাররা খানিক পরেই জানিয়েছেন নিজেদের ১১ দফা দাবি। সেই দাবি পূরণ না হওয়া পর্যন্ত জাতীয় দলের ক্যাম্প থেকে শুরু করে সব ধরনের ক্রিকেট খেলা ও ক্রিকেটীয় কর্মকান্ড থেকে বিরত থাকার সিদ্ধান্ত নিয়েছেন তারা। 
     


    সাকিবদের দাবির পর মিরপুর একাডেমিতেই সংবাদমাধ্যমের মুখোমুখি হন নিজামউদ্দিন চৌধুরী। তিনি বললেন, ক্রিকেট বোর্ড এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানে না। প্রচারমাধ্যমের মাধ্যমেই তারা সবকিছু জানতে পেরেছেন। তাদের এ ব্যাপারে লিখিত বা মৌখিকভাবে কিছু বলা হয়নি, ‘ক্রিকেটাররা অবশ্যই আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। তাদের বিষয়গুলো পেলে বোর্ডকে আমি জানাব। পরবর্তীতে এ ব্যাপারে সিদ্ধান্ত জানানো হবে। খেলোয়াড়দেরবিভিন দাবি দাওয়া বিভিন্ন সময়ে আসে, আমাদের চেষ্টা থাকে যথাসম্ভব পূরণ করার। আজ এ ধরনের একটা দাবি দাওয়া এসেছে, আমরা চেষ্টা করব এই বিষয়টা দ্রুত সুরাহা করার।’

    সুজন বলেছেন, খেলোয়াড়েরা বোর্ডেরই অংশ। বিদ্রোহ বা এরকম কিছু মনে করছেন না তারা এখন পর্যন্ত। 

    এ ব্যাপারে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বোর্ডের অন্য পরিচালক বা বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কোনো মন্তব্য করেননি। 

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন