• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শামিম-হৃদয় ঝড়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ অ-১৯

    শামিম-হৃদয় ঝড়ে সিরিজে এগিয়ে গেল বাংলাদেশ অ-১৯    

    শ্রীলঙ্কা অ-১৯ ২০৯/৭, ৩১(৩১) ওভার 
    বাংলাদেশ অ-১৯ ২১০/৫, ২৫.৪ ওভার 
    বাংলাদেশ অ-১৯ ৫ উইকেটে জয়ী 


    শামিম হোসেনের ৬১ বলে ৯৫ ও তৌহিদ হৃদয়ের ৫৬ বলে ৮২ রানের ঝড়ো ইনিংসে দ্বিতীয় যুব ওয়ানডেতে শ্রীলঙ্কা অ-১৯ দলের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ অ-১৯। ২১০ রানতাড়ায় ৪২ রানেই ৪ উইকেট হারিয়ে চাপে পড়া বাংলাদেশকে শেষ পর্যন্ত সহজ জয়ই এনে দিয়েছেন এ দুজন। প্রথম ম্যাচ পরিত্যক্ত হয়েছিল, এ ম্যাচ জিতে সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ। 

    খুলনায় ৩১ ওভারে নেমে আসা ম্যাচে টসে জিতে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ অ-১৯। ওপেনার নাভোদ পরানাভিথানার ৭৮ রানের সঙ্গে ছয়ে নামা সোনাল দিনুশার ৪১ রানের ইনিংসই হাইলাইটস। ৫ম উইকেটে এ দুজন তুলেছিলেন ৬৭ রান। 

    ২৫তম ওভারে গিয়ে আউট হয়েছেন পরানাভিথানা, ৭৮ রান করতে তিনি খেলেছেন ৭৫ বল। এ দুজন ছাড়াও তিনে নেমে রাভিন্দু রাশান্থা করেছেন ২২ বলে ৩৩, শেষদিকে চামিন্দু ভিজেসিঙ্গে খেলেছেন ২০ বলে ৩০ রানের ক্যামিও। ৭ উইকেটে ১০৯ রানে থেমেছে শ্রীলঙ্কা অ-১৯। 

    বাংলাদেশের শামিম ও রকিবুল নিয়েছেন ২টি করে উইকেট, ১টি করে নিয়েছেন বাকি ৩ জন- তানজিম হাসান সাকিব, অভিষেক দাস ও শরিফুল ইসলাম। 

    রানতাড়ায় আমশি ডি সিলভার তোপে একে একে ফিরেছিলেন তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন। তানজিদ ও জয় হয়েছেন বোল্ড, শাহাদাত হয়েছিলেন এলবিডব্লিউ। সঙ্গে দিলশান মাদুশাঙ্কার বলে ফিরতি ক্যাচ দিয়েছিলেন পারভেজ হোসেন ইমন। সব মিলিয়ে বাংলাদেশ ৪ উইকেট হারিয়েছিল ৪২ রানেই। 

    এরপরই উলটো আক্রমণ শুরু শামিম ও হৃদয়ের। ১০৪ বলে দুজনের জুটিতে উঠেছে ১৬১ রান। সানদুন মেন্ডিসের বলে এলবিডব্লিউ হয়ে ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন শামিম। ৯৫ রানের ইনিংসে ৯টি চারের সঙ্গে তিনি মেরেছেন ৫টি ছয়। 

    আর শেষ পর্যন্ত অপরাজিত থাকা হৃদয় ৭টি চারের সঙ্গে মেরেছেন ৩টি ছয়। ৩২ বল বাকি থাকতেই জয় নিশ্চিত করেছে বাংলাদেশ। 

    সিরিজের তৃতীয় ওয়ানডে চট্টগ্রামে, ১৪ নভেম্বর।