• ফেডারেশন কাপ
  • " />

     

    ফেডারেশন কাপে বসুন্ধরার সঙ্গী চট্টগ্রাম আবাহনী, সহজ গ্রুপে ঢাকা আবাহনী

    ফেডারেশন কাপে বসুন্ধরার সঙ্গী চট্টগ্রাম আবাহনী, সহজ গ্রুপে ঢাকা আবাহনী    

    ফেডারেশন কাপে চট্টগ্রাম আবাহনী ও ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে একই গ্রুপে পড়েছে বসুন্ধরা কিংস। আর গতবারের ফেডারেশন কাপ জয়ী ঢাকা আবাহনী লিমিটেড পড়েছে আরও সহজ গ্রুপে। তাদের সঙ্গী আরামবাগ ক্রীড়া চক্র ও প্রিমিয়ার লিগে লিগে নতুন আসা বাংলাদেশ পুলিশ এফসি।


    গ্রুপ এ ঢাকা আবাহনী, আরামবাগ ক্রীড়া চক্র, বাংলাদেশ পুলিশ এসি
    গ্রুপ বি বসুন্ধরা কিংস, চট্টগ্রাম আবাহনী, ব্রাদার্স ইউনিয়ন
    গ্রুপ সি সাইফ স্পোর্টিং, শেখ জামাল ডিসি, রহমতগঞ্জ
    গ্রুপ ডি শেখ রাসেল ক্রীড়া চক্র, মুক্তিযোদ্ধা সংসদ, ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব, উত্তরা বারিধারা ক্লাব


    ১৩ ডিসেম্বর শুক্রবার দুপুরে বাফুফে ভবনে অনুষ্ঠিত হয়েছে ফেডারেশন কাপের ড্র। আগামী ১৮ তারিখ থেকে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হবে ৩১ তম ফেডারেশন কাপ। গতবার লিগের শীর্ষ ৮ দল অংশ নিলেও এবার প্রিমিয়ার লিগের ১৩ দলই খেলছে ফেডারেশন কাপে। চার গ্রুপে তিনটি করে দল ভাগ করার পর শেষ গ্রুপ 'ডি' তে রাখা হয়েছে চারটি দল। প্রতিটি গ্রুপ থেকে চ্যাম্পিয়ন ও রানার্স আপকে নিয়ে হবে কোয়ার্টার ফাইনাল। ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী বছর জানুয়ারির ৪ তারিখ। 

    ফেডারেশন কাপ জয়ী ও রানার্স আপদের প্রাইজ মানি অবশ্য বদলাচ্ছে না। আগেরবারের মতোই জয়ী দলের জন্য ৫ লাখ ও রানার্স আপের জন্য ৩ লাখ টানা নির্ধারণ করা হয়েছে। ফেডারেশন কাপ জয়ী পরের বছর এএফসি কাপ বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। আর টুর্নামেন্টে অংশগ্রহণের জন্য প্রতিটি দল পাবে ১ লাখ টানা করে। গ্রুপের ড্র হলেও ফিক্সচার এখনও নির্ধারণ করেনি বাফুফে।