• ফেডারেশন কাপ
  • " />

     

    শিরোপা জিতে ক্লাব ফুটবলে মনোযোগ বাড়াতে বললেন বসুন্ধরা কোচ

    এক বছর শীর্ষ পর্যায়ের ফুটবল খেলে এতোদিন শুধু একটি শিরোপাই ছুঁয়ে দেখা হয়নি বসুন্ধরা কিংসের। রহমতগঞ্জকে হারিয়ে ফেডারেশন কাপ ঘরে তুলে সেই আক্ষেপ ঘুচিয়েছে বাংলাদেশ ফুটবলের নতুন পাওয়ার হাউজ। ফাইনাল জয়ের পর বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন বলছেন, ক্লাব ফুটবলে উন্নতি না করলে দেশের ফুটবলের সামগ্রিক উন্নতি সম্ভব নয়। 

    ফেডারেশন কাপের ঠাসা সূচী নিয়ে আগেই সমালোচনা করেছিলেন ব্রুজোন। এ ধরনের সূচী খেলোয়াড়দের ক্লান্ত করে দিচ্ছে বলে মনে করেন তিনি। সেমিফাইনাল ও ফাইনালের মাঝে বসুন্ধরা বিরতি পেয়েছে একদিন। সূচী নিয়ে নিজের ক্ষোভ আড়াল করেননি ব্রুজোন। তবে ফাইনাল জয়ের পর কথা বলেছেন অন্যসুরে, ক্লাব ফুটবলে যথেষ্ট মনোযোগ দেওয়া হচ্ছে না বলেই মত তার, "আমরা জাতীয় দল ও ফেডারেশনকে অনেক বেশি গুরুত্ব দিচ্ছি। কিন্তু বাংলাদেশের ফুটবলকে এগিয়ে নিতে হলে ক্লাব ফুটবলেই উন্নতি করতে হবে আগে। এটা যখন বুঝতে পারবে সবাই তখনই দেশের ফুটবল পরবর্তী পর্যায়ে উঠবে।"

    ফেডারেশন কাপে প্রথম তিন ম্যাচে নিজেদের ছন্দ খুঁজে না পাওয়া বসুন্ধরা ফর্মে ফিরেছিল সেমিফাইনাল থেকে। নতুন মৌসুমে শিরোপা জিতে শুরু করায় স্বস্তি ঝরেছে ব্রুজোনের কন্ঠে। তবে এই মৌসুমে প্রতিপক্ষদের কাছ থেকে আরও কঠিন প্রতিদ্বন্দ্বীতা আশা করছেন তিনি, "শিরোপা জিতে শুরু করাটা আমাদের জন্য বড় শক্তি জোগাবে লিগে। তবে প্রতিপক্ষ দলগুলো এখন আমাদের দলের খেলার ধরন আগের চেয়ে ভালোভাবে বুঝতে পেরেছে। তারা এখন সব শক্তি দিয়ে আমাদের কাছ  থেকে পয়েন্ট পেতে চেষ্টা করবে। বাধা আসবে, আগের চেয়ে কঠিন হবে এবার- কিন্তু এভাবেই আমাদের এগিয়ে যেতে হবে এবং শিরোপা জেতার চেষ্টা করতে হবে।"  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন