• ফেডারেশন কাপ
  • " />

     

    সিডনি রিভেরার জোড়া গোলে আরামবাগকে হারালো পুলিশ এফসি

    সিডনি রিভেরার জোড়া গোলে আরামবাগকে হারালো পুলিশ এফসি    

    ফেডারেশন কাপে গ্রুপ 'এ' তে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ এফসি। আরামবাগ ক্রীড়া সংঘকে ৩-১ গোলে হারিয়েছে তারা। যুক্তরাষ্ট্র স্ট্রাইকার সিডনি রিভেরা নতুন ক্লাবের হয়ে প্রথম ম্যাচেই করেছেন জোড়া গোল ও এক অ্যাসিস্ট। এর সঙ্গে মোহাম্মদ স্বাধীন যোগ করা সময়ে যোগ করেছেন আরও একটি গোল।



    ঢাকা আবাহনীর বিপক্ষে প্রথম ম্যাচে ৪-০ ব্যবধানে বিশাল ব্যবধানে হারলেও সে ম্যাচে প্রেরণা যোগানোর মতো অনেক কিছুই পেয়েছিল পুলিশ এফসি। বেশ কিছু সুযোগ পেয়েও সেদিন কাজে লাগাতে পারেনি তারা। ফেডারেশন  অবশ্য আরামবাগের অবস্থা আরও নাজেহাল। শুরুতে এবার দল গঠন করা নিয়েই সংশয় ছিল তাদের, তবে শেষ পর্যন্ত প্রিমিয়ার লিগে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় আরামবাগ। আনকোরা দল নিয়ে পুলিশের বিপক্ষে তাদের হারটা অপ্রত্যাশিত ছিল না।

    রিভেরা আবাহনীর বিপক্ষে খেলেননি, তবে দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই জ্বলে উঠেছেন তিনি। ৩২ মিনিটে কর্নার থেকে গোলের সামনে বল পেয়ে গোল করেন রিভেরো। এর পর ৮২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। দুই গোলের লিড পাওয়ার পর অবশ্য শেষদিকে গিয়ে ম্যাচ কিছুটা কঠিন হয়ে গিয়েছিল পুলিশ এফসির জন্য। আইদেরের আত্মঘাতী গোলে গোলে ম্যাচে ফেরার সুযোগ পেয়ে যায় আরামবাগ। কিন্তু আরও একবার রিভেরা সাহায্য করেছেন দলকে, তার ক্রস থেকে গোল পেয়ে যান স্বাধীন। 

    গ্রুপপর্বে এটিই ছিল পুলিশ এফসির শেষ ম্যাচ। দুই ম্যাচ থেকে তাদের পয়েন্ট ৩। আরামবাগ ও আবাহনী গ্রুপে নিজেদের শেষ ম্যাচ খেলবে ২৪ ডিসেম্বর, মঙ্গলবার। সে ম্যাচে এক পয়েন্ট পেলেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে যথেষ্ট হবে আবাহনীর। 

    আনলাকি 'লুকা'

    মন্টেনেগ্রো স্ট্রাইকার লুকা রতকোভিচ প্রথম ম্যাচেও গোলের সামনে সুযোগ হাতছাড়া করেছিলেন। এদিন অবশ্য বারপোস্টের কারণে গোল পাননি। কোচ নিকোলা ভিট্রোভিচ লুকাকে বলছেন 'দুর্ভাগা'। দুই স্ট্রাইকারের সমন্বয় নিয়ে সন্তুষ্টি থাকলেও ক্লিনশিট না রাখতে পারায় কিছুটা হতাশ ভিট্রোভিচ। জয় পেলেও ম্যাচশেষে হতাশা লুকাননি বাংলাদেশ পুলিশ এফসির কোচ। 

    প্রস্তুতির ঘাটতি আরামবাগের 
    ম্যাচ শেষে আরামবাগ কোচ শেখ জাহিদুর রহমান মিলন প্রস্তুতির ঘাটতির কথাই বলেছেন, "চারদিন হলো আমরা একসঙ্গে অনুশীলন করছি। বাজে তিনটি গোল খেয়েছি আমরা। আসলে তিন, চারদিনে প্র্যাকটিসে এসব হয় না।"