• বঙ্গবন্ধু গোল্ড কাপ
  • " />
    X
    GO11IPL2020

     

    ২২ জানুয়ারি ঢাকায় আসছেন সাবেক ব্রাজিল গোলরক্ষক সিজার

    বঙ্গবন্ধু গোল্ডকাপ উপলক্ষ্যে ঢাকা সফরে আসছেন সাবেক ব্রাজিল ও ইন্টার মিলান গোলরক্ষক হুলিও সিজার।২২ জানুয়ারি ঢাকায় পৌঁছে পরদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল ম্যাচটি দেখবেন ৪০ বছর বয়সী। আজ ১৭ জানুয়ারি বাফুফে ভবনে সিজারের ঢাকা সফরের ব্যাপারটি নিশ্চিত করেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

    বাফুফে সভাপতি বলছেন বঙ্গবন্ধু গোল্ডকাপে "ভিন্ন মাত্রা" যোগ করতেই সিজারকে আনা হচ্ছে ঢাকায়, "আমরা বঙ্গবন্ধু গোল্ডকাপে ভিন্ন মাত্রা দিতে চাচ্ছি। তিনি আমাদের অতিথি হিসেবে ২২ জানুয়ারি লিসবন থেকে ঢাকায় আসবেন।"


    ২৩ জানুয়ারি ফর্টিস গ্রাউন্ডে নারী ফুটবল দল ও বাফুফের একাডেমির অনুশীলন দেখবেন সিজার। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে এর পর বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে গোল্ডকাপের সেমিফাইনাল দেখবেন সিজার। গ্রুপ বাধা পেরুতে পারলে গোল্ডকাপের ওই সেমিফাইনালে দুই দলের একটি হবে বাংলাদেশ। ম্যাচ শেষ করে ওইদিনই আবার বাংলাদেশ ত্যাগ করার কথা সিজারের। 

    ব্রাজিলের ক্লাব ফ্লামেঙ্গোর হয়ে ক্যারিয়ার শুরু করা সিজার ইতালির ক্লাব কিয়েভো ঘুরে ২০০৫ সালে ইন্টার মিলানে যোগ দিয়েছিলেন। ২০১০ সালে হোসে মরিনহোর অধীনে ট্রেবল জয়ী ইন্টার দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন ব্রাজিলিয়ান এই গোলরক্ষক। দেশের হয়েও তিনটি বিশ্বকাপে ব্রাজিল স্কোয়াডে ছিলেন সিজার। এর ভেতর ২০০৬ সালে ব্যাক আপ গোলরক্ষক হিসেবে খেললেও, ২০১০ ও ২০১৪ বিশ্বকাপে ব্রাজিলের গোলবার সামলেছেন তিনি। ২০১৩ তে কনফেডারেশন কাপ জয়ের পাশাপাশি হয়েছিলেন টুর্নামেন্টের সেরা গোলরক্ষকও। ঘরের মাঠে ২০১৪ বিশ্বকাপের পরই জাতীয় দলের হয়ে অবসরে যান সিজার।

    এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ডিয়েগো ম্যারাডোনাকে ঢাক সফরে আনার প্রচেষ্টার কথা জানিয়েছিলেন সালাউদ্দিন। তবে এর আগেই ঢাকা সফর হয়ে যাচ্ছে সিজারের।    

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন