• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    সেই আরামবাগই এবার চমকে দিল চট্টগ্রাম আবাহনীকে

    সেই আরামবাগই এবার চমকে দিল চট্টগ্রাম আবাহনীকে    

    ফুলটাইম 
    চট্টগ্রাম আবাহনী ১-২ আরামবাগ 


    শেষ বাঁশি বাজার পর চট্টগ্রাম আবাহনী অধিনায়ক চার্লস দিদিয়ের কোমরে হাত দিয়ে অবিশ্বাসে মাথা নাড়ছেন। অন্য পাশের ডাগআউটে অবশ্য তখন উৎসব। উদযাপন করার মতোই মুহুর্ত আরামবাগের জন্য। এমএ আজিজ স্টেডিয়ামে গিয়ে তারা হারিয়ে দিয়েছে চট্টগ্রাম আবাহনীকে।

    ক্যাসিনো কেলেঙ্কারির পর কোনোরকমে দল গড়ে প্রিমিয়ার লিগ খেলতে এসেছিল আরামবাগ। লিগের দ্বিতীয় ম্যাচেই তারা দেখাল বড় চমক। মারুফুল হকের সাবেক ক্লাবের মুখোমুখি হওয়ার দিনটাও তাই হলো ভুলে যাওয়ার মতো।

    চট্টগ্রাম আবাহনীর জয়ের নায়ক নাইজেরিয়ান স্ট্রাইকার এলিটা কিংসলে। জোড়া গোল করেছেন তিনি। ম্যাচের ৩ গোলই অবশ্য হয়েছে প্রথমার্ধে। ৩৬ মিনিটে মিশরীয় মোস্তফা মাহমুদের দারুণ থ্রু পাস থেকে কোনাকুনি ফিনিশে প্রথম গোল করেন কিংসলে। যোগ করা সময়ে সেই গোল অবশ্য শোধ করে দেয় চট্টগ্রাম আবাহনী। স্ট্রাইকার শাখাওয়াত হোসেন রনি চিনেদু ম্যাথুর ডান প্রান্ত থেকে করা ক্রস থেকে সহজ ফিনিশে গোল করে দলকে ফেরান ম্যাচে।

    সব ঠিকঠাক থাকলে দুইদল হয়ত সমতায় থেকেই বিরতিতে যেত। কিন্তু ডিফেন্ডার শওকত রাসেলের এক ভুলে তখন পোড়ে চট্টগ্রাম আবাহনীর। নিজের বক্সের সামনে থেকে শওকতের দেওয়া দুর্বল ব্যাকপাস ধরে গোলের সামনে এগিয়ে যান কিংসলে। এর পর প্রায় একইরকম ফিনিশে মিনিটের ব্যবধানে আরামবাগের লিড ফিরিয়ে দেন নাইজেরিয়ান স্ট্রাইকার।

    বিরতির পর অবশ্য আরামবাগ আর সেভাবে আক্রমণে উঠতে পারেনি। চট্টগ্রাম আবাহনীর একের পর এক আক্রমণ সামলাতেই ব্যস্ত ছিল তারা। চট্টগ্রামের দলটি অবশ্য নিজেদের কপালের দোষও দেখতে পারে। বদলি স্ট্রাইকার নিক্সন দলকে প্রায় সমতায় সূচক গোলটি পাইয়ে দিয়েছিলেন। তবে কর্নার থেকে ব্রাজিলিয়ান স্ট্রাইকারের নেওয়া হেড তখন ফেরত আসে বারপোস্টে লেগে। দ্বিতীয়ার্ধে চট্টগ্রাম আবাহনী গোলের সবচেয়ে কাছাকাছি গিয়েছিল তখনই। 

    দুই ম্যাচ শেষে তাই চট্টগ্রাম আবাহনী ও আরামবাগ দুইদলেরই পয়েন্ট ৩। দিনের অন্য ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবও পেয়েছে নিজেদের প্রথম জয়। গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা সংসদকে ২-১ গোলে হারিয়েছে তারা।