• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    হেলায় সুযোগ নষ্ট করে পয়েন্ট হারাল আবাহনীও

    হেলায় সুযোগ নষ্ট করে পয়েন্ট হারাল আবাহনীও    

    ফুলটাইম
    ব্রাদার্স ইউনিয়ন ১-১ আবাহনী লিমিটেড


    জিতলেই বসুন্ধরা কিংসের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে যেত আবাহনী। ম্যাচের লম্বা একটা সময় পর্যন্তও পথেই ছিল তারা। কিন্তু আবাহনীও এক গোলের লিডটাকে পুঁজি করতে গিয়ে আফসোসে পুড়ল। ৭৫ মিনিটে গোল হজম করে বাকি সময়ে দিশেহারা আবাহনী আর পথ খুঁজে পায়নি। ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে  ড্র করে প্রিমিয়ার লিগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে হোঁচট খেল আবাহনীও।

    প্রথমার্ধে কেরভেন্স বেলফোর্টের গোলে লিড নিয়েছিল আবাহনী। কিন্তু বিরতির পর আর আক্রমণে সেভাবে খুঁজেই পাওয়া গেল না তাদের। বিশেষ করে মিডফিল্ডার এডগার বের্নহার্ডকে তুলে নেওয়ার পর আক্রমণে আবাহনীর লাগামছাড়া ভাবটাই ভুগিয়েছে তাদের। ৭৫ মিনিটে ব্রাদার্স কাজে লাগিয়েছে সেই সুযোগটাই। অধিনায়ক ফয়সাল মাহমুদ মিডফিল্ড থেকে লম্বা বলে আবাহনীর বক্সের ঠিক বাইরে খুঁজে নিয়েছিলেন কিংসলে চিগোজিকে। তিনি বুদ্ধিদীপ্ত এক হেডে বক্সের ভেতর অন্যপ্রান্তে বল ফেলেন সতীর্থ জন অতাবেকের কাছে। উজবেক মিডফিল্ডার সিক্স ইয়ার্ড বক্সের কোনা থেকে দারুণ ফিনিশে দূরের পোস্টে বল জড়িয়ে ব্রাদার্সকে ম্যাচে ফিরিয়ে আনেন।


    আক্রমণের পসরা সাজিয়েও আবাহনীকে গোল পেতে অপেক্ষা করতে হয়েছিল ৩৬ মিনিট পর্যন্ত। নাবিব নেওয়াজ জীবনের বাইলাইনের কাছ থেকে করা নিচু ক্রস সবাইকে ফাঁকি দিয়ে চলে যায় বেলফোর্টের কাছে। বাম পায়ের শটে দলকে লিড এনে দেন হাইতি ফরোয়ার্ড।  এর মিনিট পাঁচেক আগে জীবন নিজেও গোল পেতে পারতেন। ফাঁকা বারে তখন তার গোলমুখী শট লাইন থেকে ক্লিয়ার করেন ডিফেন্ডার ল্যান্সিন তোরে।

    প্রথমার্ধে ব্রাদার্স আক্রমণভাগে শান্তই ছিল। তবে দুই দলের খেলোয়াড়রা অশান্ত হয়ে উঠেছিলেন সময়ে সময়ে। রেফারিকে মোট ৫ বার হলুদ কার্ড বের করতে হয়েছে প্রথম ৪৫ মিনিটে। আবাহনী কোচ মারিও লেমোস বিরতির সময় মাঠে ঢুকে এডগারকে একরকম আগলে নিয়েই বের হয়েছিলেন।

    তবে এডগার আর বেশিক্ষণ আগলে রাখতে পারেননি আবাহনীকে। প্রথমার্ধে আবাহণীর বেশিরভাগ আক্রমণের উৎস ছিলেন তিনি। বেলফোর্টের গোলেও তার অবদান আছে। এডগারের পাস ধরেই বক্সের ভেতর ফাঁকা জায়গা ধরে ঢুকে গিয়েছিলেন জীবন।

    অবশ্য কৃতিত্বটা ব্রাদার্সেরই প্রাপ্য। আবাহনীর আক্রমণে হতাশ হয়নি তারা। দরকার ছিল একটি ভুল ধরে সুযোগ কাজে লাগানো। আবাহনী ভুল করল ম্যাচ শেষের ১৫ মিনিট বাকি থাকতে। ফয়সাল মাহমুদ মিডফিল্ডে বড় জায়গা খালি পেয়েছিলেন। বুঝে শুনে লম্বা বল যখন দিলেন, তখনও আবাহনীর ৩ ডিফেন্ডার ছিলেন সেখানে। কিন্তু তিনজনকে টপকেই সেটা বের করে আনেন দুই বিদেশী ফরোয়ার্ড চিগোজি-অতাবেক।

    বাকি সময়ে আবাহনী কোচ বেলফোর্টকে তুলে নিয়ে ডিফেন্ডার ইসাকে নামিয়ে দেন। আবাহনী কোচের সিদ্ধান্ত খানিকটা বিস্ময়ই ছিল। তিন জনের ব্যাকলাইনে ছক পরিবর্তন করে বাকি সময়ে আর তেমন গোলের সুযোগ তৈরি করতে পারেনি লেমোসের দল।

    ম্যাচ জিতলে আবাহনী দুই পয়েন্টের লিড পেত বসুন্ধরা কিংসের বিপক্ষে। এমন সুযোগ আবার কবে আসবে কে জানে! তবে আপাতত আবাহনীকে পয়েন্ট হারাতে দেখে স্বস্তিই পাওয়ার কথা বসুন্ধরার। তারাও এক গোলে এগিয়ে থেকে শেষে গিয়ে আরেক গোল খেয়ে পয়েন্ট হারিয়েছিল পুলিশ এফসির সঙ্গে। চট্টগ্রাম আবাহনী তো আরামবাগের কাছে হেরেই বসেছে। প্রিমিয়ার লিগের দ্বিতীয় রাউন্ডটা তাই গেল বড়দের পয়েন্ট হারানোতেই।