• অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০১৬
  • " />

     

    কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের যুবারা

    কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের যুবারা    

    শেষ আট প্রায় নিশ্চিতই করে ফেলল বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দল। প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার পর আজ হারিয়েছে স্কটল্যান্ডকেও। ১১৪ রানের জয়ে শেষ আটে জায়গা করে নিয়েছে বাংলাদশ। শেষ ম্যাচে নামিবিয়ার সঙ্গে ম্যাচটা এখন গ্রুপের শীর্ষ নির্ধারণী লড়াই।

     

    ব্যাটিংয়ে পথ দেখিয়েছেন নাজমুল হাসান শান্ত। শুরুতে ১৭ রানেই ২ উইকেট হারিয়ে ফেলেছিল বাংলাদেশ। আগের ম্যাচে আলো ছড়ানো পিনাক ঘোষ ও জয়রাজ শেখ আজ ফিরে গেছেন অল্প রানেই। এর পরেই সাইফকে সঙ্গে করে ঘুরে দাঁড়াতে শুরু করেন নাজমুল। সাইফ ১০৮ বলে ৪৯ রান আউট হয়েছেন। স্লথ হয়ে যাওয়া রানের চাকাটা পরে সচল করেছেন নাজমুল ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। মিরাজ ৫১ রানে আউট হয়ে গেলেও নাজমুল শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ১১৩ রানে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে বাংলাদেশের হয়ে এটা পঞ্চম সেঞ্চুরি। এর আগে এনামুল হক বিজয় দুইবার করেছিলেন এই কীর্তি। লিটন দাশ ও সাদমান ইসলামের পর এবার সেটা করে দেখালেন নাজমুল। শেষদিকের ঝড়ো ব্যাটিংয়ে বাংলাদেশ শেষ পর্যন্ত ৫০ ওভারে করতে পেরেছে ২৫৬।

     

    দুই উদ্বোধনী ব্যাটসম্যান নিল ফ্ল্যাক ও ররি জনস্টনের কল্যাণে স্কটল্যান্ডের শুরুটা ভালোই হয়েছিল। কিন্তু ৪৮ রানে প্রথম উইকেট হারানোর পর স্কটল্যান্ড নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারে তারা অলআউট হয়ে গেছে ১৪২ রানে। আগের ম্যাচে তিন উইকেট নেওয়া মোহাম্মদ সাইফুদ্দিন আজও ১৭ রানে নিয়েছেন তিন উইকেট। তিন উইকেট নিয়েছেন সালেহ আহমেদ শাওনও।  অবৈধ বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ সনজিত সরকারের জায়গায় খেলা আরিফুর রহমান নিয়েছেন দুই উইকেট।