• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    কুমিল্লার প্রথম ম্যাচে কিংসকে হারিয়ে দিল মোহামেডান

    কুমিল্লার প্রথম ম্যাচেই চ্যাম্পিয়নস বসুন্ধরা কিংসকে হারিয়ে দিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। ম্যাচের ২৫ মিনিটে অবি মনেকের দারুণ এক গোলে ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়েছে। বক্সের বাইরে কোণা থেকে শট করে গোলরক্ষক আনিসুর রহমান জিকোর জালে বল জড়ান নাইজেরিয়ান ফরোয়ার্ড।

    বসুন্ধরা কিংস তাই এবার লিগের পঞ্চম ম্যাচেই হারের স্বাদ পেল। গতবার লিগে পুরো মৌসুম মিলিয়ে তারা হেরেছিল একটি ম্যাচ। ২১ তম ম্যাচে শেখ রাসেলের কাছে হেরে গিয়েছিল তারা। এবারও বসুন্ধরা হারল ঢাকার বাইরে।

    একই সময় শুরু হওয়া ম্যাচে শেখ জামালের কাছে হেরেছে সাইফ স্পোর্টিং ক্লাবও। ঘরের মাঠে শেখ জামালের কাছে ২-১ গোলে হেরেছে তারা।


    কুমিল্লার ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ম্যাচ। তবে এই মাঠের অবস্থা নিয়ে শঙ্কার কথা আগেই জানিয়েছিলেন বসুন্ধরা কোচ অস্কার ব্রুজোন। মাঠের অবস্থা যেমনই হোক, প্রতিপক্ষের হোম ভেন্যুতেও অবশ্য সমর্থকদের অভাব হয়নি তার দলের। মোহামেডানের মাঠে দাপট ছিল আসলে বসুন্ধরা সমর্থকদেরই। তবে সেসব পুঁজি করেও শেষ ম্যাচে আবাহনীর কাছে ৪-০ গোলে উড়ে যাওয়া মোহামেডানের বিপক্ষে গোলই করতে পারেনি বসুন্ধরা কিংস।

    লিগের ৫ ম্যাচ শেষে বসুন্ধরার সংগ্রহ তাই ১০ পয়েন্ট। আর পঞ্চম ম্যাচে তৃতীয় জয় পাওয়া শন লেইনের মোহামেডানের পয়েন্ট ৯।  বসুন্ধরা মোহামেডানের কাছে হারল এএফসি কাপে অভিষেক হওয়ার মাত্র তিন দিন আগে। আগামী ১১ মার্চ, ঘরের মাঠে টিসি স্পোর্টসের বিপক্ষে ম্যাচ দিয়ে এএফসি কাপে যাত্রা শুরু হবে বাংলাদেশ চ্যাম্পিয়নদের। তার আগে এই হার অস্বস্তিরই হওয়ার কথা ব্রুজোনের দলের জন্য। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন