• ইংল্যান্ডের শ্রীলঙ্কা সফর ২০২০
  • " />

     

    শ্রীলঙ্কা সফর বাতিল করলো ইংল্যান্ড

    করোনা ভাইরাস ক্রমেই বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ায় শ্রীলঙ্কা সফর বাতিল করেছে ইংল্যান্ড। এক বিবৃতিতে এটি জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলশ ক্রিকেট বোর্ড। করোনা ভাইরাসের প্রভাবে এই প্রথম কোনও আন্তর্জাতিক ক্রিকেট সফর বাতিল হলো। 

    বিবৃতিতে ইসিবি বলেছে, “কভিড-১৯ এর পরিস্থিতি যেহেতু বিশ্বজুড়ে খারাপ হচ্ছে, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে কথা বলে আমরা আমাদের ক্রিকেটারদের যুক্তরাজ্যে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি, ফলে শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের আসন্ন টেস্ট সিরিজ স্থগিত থাকবে।”  

    এ সফরে গল ও কলম্বোতে দুটি টেস্ট খেলার কথা ছিল ইংল্যান্ডের, একটি প্রস্তুতি ম্যাচও খেলেছিল তারা। আরেকটি প্রস্তুতি ম্যাচের মাঝে ছিল তারা। 


    ক্রীড়াঙ্গনে করোনা ভাইরাসের প্রভাব : আপডেট


    ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের কথা বিবেচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে ইসিবি, “এই মুহুর্তে আমাদের ক্রিকেটার ও সাপোর্ট-স্টাফের শারীরিক ও মানসিক স্বাস্থ্যই আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমরা তাদেরকে এখন তাদের পরিবারের কাছে ফিরিয়ে নিতে চাই। এটি অভূতপূর্ব এক অবস্থা, এবং এসব সিদ্ধান্ত ক্রিকেটের নাগালের বাইরে।” 

    এই সফর অবশ্য পুননির্ধারণের চেষ্টার কথা জানিয়েছে তারা, “আমরা শ্রীলঙ্কা ক্রিকেটে আমাদের সহকর্মীদের ধন্যবাদ জানাতে চাই এই পরিস্থিতিতে তাদের অসাধারণ সমর্থনের জন্য। খুব শীঘ্রই আমরা এই গুরুত্বপূর্ণ সিরিজের জন্য শ্রীলঙ্কায় ফিরে আসতে চাই।” 

    করোনা ভাইরাসের প্রভাব বেশ প্রবলভাবেই পড়েছে ক্রীড়াঙ্গনে। ফুটবলে বেশ কিছু ম্যাচ ও লিগ স্থগিত হলেও এই প্রথম শীর্ষ পর্যায়ের আন্তর্জাতিক ক্রিকেট বাতিল হলো। অস্ট্রেলিয়ায় নিউজিল্যান্ডের সঙ্গে তাদের ম্যাচ হচ্ছে দর্শকশূন্য মাঠে, এমন হওয়ার কথা আছে ভারতের সঙ্গে দক্ষিণ আফ্রিকা সিরিজিও। 

    এদিকে ভারত সরকারের পরামর্শের পর ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করা হয়েছে আইপিএল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। 

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন