• বাংলাদেশের আয়ারল্যান্ড সফর
  • " />

     

    স্থগিত হয়ে গেল বাংলাদেশের আয়ারল্যান্ড সফরও

    স্থগিত করা হয়েছে বাংলাদেশের আয়ারল্যান্ড সফর। করোনা ভাইরাস মহামারিতে আয়ারল্যান্ড ও যুক্তরাজ্য সরকার ভ্রমণ-জমায়েত না করার পরামর্শ দিয়েছে, তারই প্রেক্ষিত দুই বোর্ডের সমঝোতায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। 

    মে মাসে ইংল্যান্ডের ৪টি ভেন্যুতে ৪টি টি-টোয়েন্টি এবং আয়ারল্যান্ডে ৩টি ওয়ানডে খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। তবে এই ‘সময়ের মাঝে এই সফর হওয়ার সম্ভাবনা কম ছিল’ জানিয়ে এক বিবৃতিতে ক্রিকেট আয়ারল্যান্ড প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোম বলেছেন, তাদের ঘরোয়া ক্রিকেট মৌসুম সম্বন্ধে আপডেট পরে জানাবেন তারা। 

    “কভিড-১৯ মহামারির আকার বুঝতে পেরে, এবং দুই সরকার ও সংশ্লিষ্ট দুই বোর্ডের পরামর্শ নেওয়ার পর এ সিরিজ অনিশ্চিত হয়ে পড়েছিল নির্ধারিত সময়ের মাঝে আয়োজনে। ক্রিকেটার, কোচ, সমর্থক, এবং বৃহত্তর পরিসরে এ সংশ্লিষ্ট সবার নিরাপত্তার একটা দায়িত্ব আছে আমাদের। সামনের মাসগুলিতে ‘নিরাপত্তাই প্রথম’ পদ্ধতিতে এগুতে আমরা দ্বিধা করবো না”, বলেছেন ডিউট্রোম। 

    “আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করে যাব, সংশ্লিষ্ট ক্রীড়া-সংস্থাগুলির সঙ্গে দেশে ও দেশের বাইরে স্বাস্থ্যসংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং সবার সঙ্গে কাজ করে যাব। ঘরোয়া মৌসুমের আপডেট জানাব এরপর।” 

    পরিস্থিতি বুঝতে পারায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়ে তিনি বলেছেন, “পরিস্থিতি সমর্থন করলে এই সিরিজের জন্য আমরা নতুন করে পরিকল্পনা করব।”

    করোনা ভাইরাসের আক্রমণে স্থবির হয়ে যাওয়া ক্রীড়াঙ্গনে এ সফর অবশ্য অনিশ্চিত হয়ে পড়েছিল আগেই। আন্তর্জাতিক বা স্বীকৃত- সব ধরনের ক্রিকেটই বন্ধ আছে আপাতত। বাংলাদেশেও অনির্ধারিত সময়ের  জন্য স্থগিত করা হয়েছে সব ধরনের খেলা। 

    শনিবার এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, তারা ঘর থেকেই কাজ করবেন আপাতত।