• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ফুটবলের চেয়ে এখন জীবন গুরুত্বপুর্ণ : আবাহনীর পর্তুগিজ কোচ

    সব ঠিকঠাক থাকলে এই সময়টায় আবাহনী কোচ মারিও লেমোসের বাংলাদেশেই থাকার কথা ছিল না। লিগ বন্ধ থাকার কথা ছিল, পর্তুগিজ কোচেরও পরিবারের কাছে যাওয়ার কথা ছিল। করোনাভাইরাসের প্রকোপে  এলোমেলো পৃথিবী বদলে গেছে সব নিয়ম। লেমোসও তাই বাংলাদেশে আছেন একরকম গৃহবন্দী অবস্থায়। সেখান থেকে নিজের ফেসবুকে ভিডিও আপলোড করে বাংলাদেশীদের বার্তা দিয়েছেন আবাহনী কোচ। বলেছেন এই মুহুর্তে ফুটবল অতোটা গুরুত্বপূর্ণ নয়। 

    নিজের ফেসবুক পেইজে ভিডিও বার্তাটি পোস্ট করেছেন লেমোস। দুই বছর ধরে বাংলাদেশে আছেন তিনি। এই দুঃসময়ে দেশের মানুষকে সতর্কবার্তা পৌঁছে দিয়েছেন লেমোস, "দুর্ভাগ্যবশত মানুষ দুর্ভোগ পোহাচ্ছে, মৃত্যু বরণ করছে। মানুষ তার পরিবারের আপন লোক হারাচ্ছে। এটা মারাত্মক কঠিন একটা সময়। আমি ব্যক্তিজীবনে সব সময় ইতিবাচক থাকার চেষ্টা করি। ভালো সময়ে নয়, খারাপ সময়েও। খারাপ সময়েই ইতিবাচক থাকাটা বেশি গুরুত্বপূর্ণ।"

    দেশের মানুষের সঙ্গে লেমোস মনে করেছেন পর্তুগাল ও এশিয়ায় থাকা বন্ধুদের কথাও, "এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আপনার সুস্থতা। আপনার পরিবারের সুস্থতা। আপনার কমিউনিটির সুস্থতা। আপনারা জানেন আমি এখন বাংলাদেশে অবস্থান করছি। এখন সময়টা আমাদের কাজে লাগানোর। ঘরে থেকে এই ভাইরাস রোধ করতে কাজ করতে হবে আমাদের। তা ছাড়া ইউরোপ ও এশিয়ায় আমার বন্ধু-বান্ধব আছেন। আমি সব সময় তাদের কথাও চিন্তা করছি।"




    আবাহনী কোচ মারিও লেমোসের ভিডিও বার্তা