• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ডেনমার্কে জামাল ভূঁইয়া, ব্রাজিলে ফিরলেন বার্কোস

    করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে গেছে প্রিমিয়ার লিগ। আর পুরো বিশ্বজুড়ে চলা লকডাউনে আটকা পড়েছেন লিগের বিদেশী খেলোয়াড়রা। 'অনাকাঙ্ক্ষিত' ছুটি মিললেও তাই কোচ, খেলোয়াড়দের সময় কাটছে ঢাকায়। বাকিদের তুলনায় সেক্ষেত্রে নিজেদের ভাগ্যবান ভাবতে পারেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া ও বসুন্ধরা কিংসের আর্জেন্টাইন স্ট্রাইকার হের্নান বার্কোস। জামাল ভূঁইয়া ডেনমার্ক গেছেন পরিবারের কাছে, আর বার্কোস পৌঁছেছেন ব্রাজিলে। তবে দুইজনের জন্য বিদেশ ভ্রমণটা হয়েছে দুইরকম।

    সোমবার থাই এয়ারওয়েজের একটি ফ্লাইটে ডেনমার্কের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিলেন জামাল। ডেনমার্ক পৌঁছে তাকে কোয়ান্টিনে থাকতে হচ্ছে না। তবে বার্কোসকে ব্রাজিল ফিরে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন পালন করতে হচ্ছে পুরো পরিবার নিয়ে। গেল সপ্তাহে ঢাকা ছেড়েও তাই বসুন্ধরা কিংস স্ট্রাইকার রয়েছেন 'একঘরে' হয়ে।

    জামালের ডেনমার্ক ফেরাটা মূলত পারিবারিক কারণে। সেখান থেকে জার্মানিতেও যেতে পারেন জামাল। বাংলাদেশ অধিনায়কের স্ত্রী রয়েছেন সেখানে। আর আর্জেন্টাইন বার্কোসের ব্রাজিল ফেরা মূলত 'ঘরে ফেরার' মতো। স্ত্রী ব্রাজিলিয়ান বলে বহুদিন ধরেই সেখানে বাস করছেন বার্কোস।

    বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাকি দলগুলোর বিদেশী খেলোয়াড় বা কোচ- কেউই দেশ ছাড়তে পারেননি। আবাহনী কোচ মারিও লেমোস, বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোনরা ঢাকাতেই রয়েছেন।