• উইমেনস টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০
  • " />

     

    রুমানা-জাহানারাদের জন্য এককালীন ২০ হাজার টাকা দেবে বিসিবি

    করোনা ভাইরাসের জন্য দেশের সব ধরনের ক্রিকেট বন্ধ। কদিন আগেই বিসিবির কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির চুক্তির বাইরে ঢাকা প্রিমিয়ার লিগে অংশগ্রহণকারী ক্রিকেটারদের এককালীন৩০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দিয়েছিল বিসিবি। এবার নারী ক্রিকেটাদেরও এককালীন ২০ হাজার টাকা দেওয়ার ঘোষণা এলো বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের পক্ষ থেকে।

    করোনাভাইরাস, কভিড-১৯ মহামারির কবলে পড়ে এক রাউন্ডের পরই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে লিগ। জাতীয় দল ও সংশ্লিষ্ট সেট-আপের বাইরে থাকা ক্রিকেটারদের একটা বড় অংশের জন্য ঢাকা প্রিমিয়ার লিগ আয়ের একটা বড় সুযোগ। তবে লিগ বন্ধ বলে ক্লাবের কাছ থেকে তাদের পাওনা টাকার একটা  অংশ পেয়েছেন, পুরো পাওনা হয়ে পড়তে পারে অনিশ্চিত। সেই পরিস্থিতিতেই ছেলেদের জন্য এককালীন অর্থ সাহায্যের কথা জানিয়েছিল বোর্ড।

    মেয়েদের ক্রিকেটও এখন সাময়িকভাবে বন্ধ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ঘরোয়া ক্যাম্প চলছিল, কিন্তু সেটিও বন্ধ হয়ে গেছে। এই অবস্থায় ২০১৮-১৯ জাতীয় লিগ ও ২০১৯-২০ সালে যেসব বিসিবির ক্যাম্পে যেসব নারী ক্রিকেটাররা ছিলেন তাদের জন্য ২০ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়ার কথা জানিয়েছে বিসিবি।

    বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘ছেলেদের মতো নারী ক্রিকেটারদের বেশির ভাগই উপার্জনের জন্য ঘরোয়া লিগের ওপর নির্ভরশীল। করোনা ভাইরাসের জন্য মেয়েদের ক্যাম্প নিয়ে আমরা যে পরিকল্পনা করেছিলাম সেটিও ব্যহত হয়েছে। ক্রিকেটারদের এখন খেলার বাইরে থাকতে হচ্ছে। এই মুহূর্তে আমাদের সমর্থন ওদের দরকার।’