• বাংলাদেশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    দুস্থদের একবেলা খাবার দিচ্ছেন জেমি ডে

    করোনাভাইরাসের প্রভাব পড়েছে খেটে খাওয়া মানুষের ওপরও। সবকিছু বন্ধ হয়ে যাওয়ার পর সবচেয়ে বেশি ভুক্তভোগী হতে হচ্ছে এসব নিম্ন আয়ের লোকদের। নিজ দেশ ইংল্যান্ডে অবস্থান করলেও সংবাদ মাধ্যমের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখায় এই খবর জানেন বাংলাদেশ কোচ জেমি ডেও। তাই বাংলাদেশের দুস্থ লোকদের সাহায্যে এগিয়ে আসতে চেয়েছেন তিনি। নিজ খরচে একবেলা ৩০০ লোককে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

    বাংলাদেশ ফুটবল ফেডারেশন গত শুক্রবার থেকেই প্রতিদিন দুপুরে দুস্থ লোকদের খাওয়ানোর কার্যক্রম পরিচালনা করে আসছে। আগামীকাল বুধবার সেই আয়োজনের পৃষ্ঠপোষক জেমি ডে।

    বাংলাদেশে একজন সাংবাদিকের সঙ্গে কথা বলতেই বলতেই চিন্তাটা এসেছিল বলে জানাচ্ছেন জেমি ডে, "মূলত এক সাংবাদিকের কাছ থেকেই আইডিয়াটা এসেছে। করোনাভাইরাসের সমস্যাটা বিশ্বব্যাপী। তাতে বাংলাদেশও ভুগছে। সেই ধারণা থেকে আমি নিজেই উদ্বুদ্ধ হয়ে কিছু মানুষের হাতে একবেলা খাবার তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার ক্ষুদ্র প্রয়াস বলতে পারেন।"

    এর আগে এক সাক্ষাৎকারে বাংলাদেশকে 'দ্বিতীয় বাড়ি' বলে জানিয়েছিলেন এ দেশের লোকদের নিয়ে তার দুশ্চিন্তার কথা। এর দুইদিনের মাথায় নিজেই এগিয়ে এলেন ইংলিশ এই কোচ।