• ক্রিকেটে করোনাভাইরাস
  • " />

     

    একঘেয়েমি কাটাতে 'শিল্পী' হয়ে উঠলেন অ্যাশলি গার্ডনার

    একঘেয়েমি কাটাতে 'শিল্পী' হয়ে উঠলেন অ্যাশলি গার্ডনার    

    হয়তো আপনি বিঞ্জ-ওয়াচ করছেন কোনও সিরিজ, রান্নার হাতটা ঝালিয়ে নিচ্ছেন, কিংবা হতাশায় নুয়ে পড়ছেন- কবে আবার ‘ঠিকঠাক’ হবে সবকিছু। অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাশলি গার্ডনার শুরু করেছেন আঁকাআঁকি। ‘নিজে আঁকিয়ে’ না হলেও আঁকাআঁকি যে ‘তার রক্তে’ আছে বলে মনে হয় তার। 

    “আমি মাকে বলেছিলাম, যদি আমরা সেলফ-আইসোলেশনে যাই, তাহলে আমার একটা শখ দরকার। কারণ আমার দ্রুতই একঘেয়েমি পেয়ে বসে। এরপরই মনে হলো, আঁকাআঁকির চেষ্টা করছি না কেন?” নিজের ড্রইং ইন্সটাগ্রামে পোস্ট করার পর সাংবাদিকদের বলেছেন অস্ট্রেলিয়া উইমেনস দলের এই অলরাউন্ডার। 
     


    অ্যাশলি গার্ডনা্র/ইন্সটাগ্রাম


    “আমি আসলে শিল্পী ধরনের মানুষ না, আমি আঁকতে পারি না। একঘেয়েমি দূর করতেই আমি শুরু করেছি এটা, এরপরই মনে হয়েছে, আসলে ব্যাপারটা পছন্দ করছি। আদিবাসী পটভূমি থেকে উঠে এসেছি বলে ডট-পেইন্টিংয়ের সঙ্গে একটা যোগাযোগ আছে আমার। সত্যিকারের শিল্পী না হলেও এটি রক্তে আছে আমার।” 

    সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুণ ইতিবাচক সাড়া পেয়ে বিস্মিতও হয়েছেন তিনি। মইস হেনরিকস, মেল জোনস নিকোল বোল্টোন, অ্যালিসা হিলি- গার্ডনারের কাজের প্রশংসা করছেন সবাই। 

    তবে ক্রিকেট জীবনে ফিরে গেলে এই শখ কতোখানি চালিয়ে যেতে পারবেন, সে বিষয়ে সন্দীহান তিনি, “অনেক দিন ধরে আমার একটা সূচি ছিল, এবং আমাকে বলা হতো প্রতিদিন কী কী করতে হবে। এখন আমি আয়েশ করতে পারছি, এবং এটা স্বস্তির।” 
     


    অ্যাশলি গার্ডনার/ইন্সটাগ্রাম


    “তবে অনুশীলন-খেলায় ফিরলে এগুলো করা মুশকিল হয়ে পড়বে। তবে এখন যেহেতু সময় আছে, আমি উপভোগ করছি।” 

    গার্ডনার অবশ্য চাইলে জ্যাক রাসেলকেও অনুসরণ করতে পারেন। সাবেক ইংল্যান্ড উইকেটকিপার যেখানেই যেতেন, সঙ্গে তার পেইন্টিং-কিট থাকতো। ল্যান্ডস্কেপ আঁকছেন তিনি পাকিস্তানে, আর চারপাশে উৎসুক জনতা- রাসেলের অন্যতম আইকনিক ছবি এটি। অবশ্য গার্ডনারের সময়টা আলাদা, এখন এসবের সময় খুব বেশি নাও পেতে পারেন। 

    যখন পেয়েছেন, তখন নিশ্চিতভাবেই উপভোগই করছেন।